মেক্সিকোয় পরিত্যক্ত পিকআপ ভ্যান থেকে ৫ মৃতদেহ উদ্ধার

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫৮

  আন্তর্জাতিক ডেস্ক

মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় মিশোয়াকান শহরের একটি পরিত্যক্ত পিকআপ ভ্যান থেকে অন্তত পাঁচটি মৃতদেহ উদ্ধার করেছে প্রশাসন। ডিএনএ টেস্ট ছাড়া এই দেহগুলোর পরিচয় সনাক্ত সম্ভব নয় বলে দাবি শহরের পুলিশ কর্মকর্তাদের।

তবে এই দেহগুলি সম্প্রতি নিখোঁজ পুলিশ সদস্যদের হতে পারে বলে ধারণা তাদের। কর্তৃপক্ষের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এই মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট।

প্রতিবেদনে বলা হয়, সোমবার (১১ ফেব্রুয়ারি) মিশোয়াকান শহর থেকে প্রায় ১০০ মাইল পশ্চিম দিকের জিতাকুয়ারো এলাকা থেকে সেই পিকআপ ভ্যানটিকে পরিত্যক্ত অবস্থাতে পাওয়া যায়। আর সেখান থেকেই এই মরদেহগুলোকে উদ্ধার করা হয়। 

এদিকে মিশোয়াকান পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘এ সময় উদ্ধারকৃত প্রতিটি মরদেহতেই বুলেটের আঘাত পাওয়া গেছে। দেহগুলো উদ্ধারের পর ইতোমধ্যে ময়না তদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।’

অপরদিকে স্থানীয় কর্মকর্তাদের ধারণা, গত সপ্তাহে তুজানত্লা শহর থেকে যে পাঁচ পুলিশ সদস্য নিখোঁজ হয়েছিলেন, এই মরদেহগুলো সেই পুলিশ সদস্যদেরই হতে পারে। এ বিষয়ে ইতোমধ্যে তদন্ত কাজ শুরু হয়েছে।

উল্লেখ্য, পিকআপ ভ্যানটি চলতি বছরের জানুয়ারি মাসে পার্শ্ববর্তী রাজ্য থেকে চুরি করা হয়েছিল বলে ধারণা মিশোয়াকান পুলিশের।