• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

তুরস্কে সামরিক হেলিকপ্টার বিধ্বস্তে ৪ সেনার মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১২ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৯
তুরস্কে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত
তুরস্কের আবাসিক এলাকায় বিধ্বস্ত সামরিক হেলিকপ্টার। (ছবিসূত্র : দ্য ইউএস নিউজ)

তুরস্কের অন্যতম প্রধান শহর ইস্তাম্বুলের একটি আবাসিক এলাকায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত চার সেনা সদস্য। যদিও এই হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার বেশ কিছুক্ষণ আগে জরুরি অবতরণের জন্য চেষ্টাও করছিল। 

তুর্কি সামরিক কর্মকর্তাদের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এই হেলিকপ্টার বিধ্বস্তের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি।

প্রতিবেদনে বলা হয়, সোমবার (১১ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকালে শহরটির এক আবাসিক এলাকায় এই সামরিক হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। মূলত এতেই সেই সেনা সদস্যদের প্রাণহানি ঘটে। 

এদিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে শহরের চেকমেকোই জেলার গভর্নর আলি ইয়ারলিকায়া বলছেন, ‘একটি হাউজিং কমপ্লেক্সে ইউএইচ-১ মডেলের হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। তবে এ ঘটনায় সেই আবাসিক এলাকার কোনো লোক হতাহত হয়নি।’

অপরদিকে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, এদিন হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়া পর চার সেনাকে আহত অবস্থায় দ্রুত উদ্ধারের পর তাদের তাৎক্ষণিক হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। তবে ঠিক কি কারণে এই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, এর আগেও গত বছরের নভেম্বর মাসে একটি ট্রেনিং মিশনে অংশ নেওয়া ইউএইচ-১ মডেলের হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটেছে। সেবার ওই হেলিকপ্টার বিধ্বস্তে অন্তত পাঁচ সেনা সদস্য হতাহত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড