• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

স্বীকারোক্তি আদায়ে চোরের গলায় সাপ, ক্ষমা চাইলো পুলিশ (ভিডিও)

  অধিকার ডেস্ক    ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৫

ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলীয় পাপুয়া রাজ্যে চোরের কাছ থেকে স্বীকারোক্তি আদায়ে গলায় সাপ দেখিয়ে ভয় দেখায় পুলিশ, এমন ভিডিও ফুটেজ অনলাইনে ছড়িয়ে পরলে মারাত্মক সমালোচনার শিকার হয়ে শেষমেশ ক্ষমা প্রার্থণা করতে বাধ্য হয়। 'বিবিসি নিউজ'

ভিডিওতে পুলিশ কর্মকর্তাদের হাসতে হাসতে সন্দেহভাজন হাতকড়া পরা ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছে। সাপের ভয়ে ব্যক্তিটি ভয়ে চিৎকার করছে। সন্দেহভাজন ব্যক্তিটি মোবাইল ফোন চুরি করেছিল বলে জানায় পুলিশ।

স্থানীয় পুলিশ প্রধান বলেন, 'এটি অস্বাভাবিক ছিল কিন্তু এমন সাপ ব্যবহারের কৌশলের পক্ষে বক্তব্য দিয়ে বলেছিল যে, সাপটি ছিল পোষা এবং অবিষধর। পুলিশ ওই ব্যক্তিটিকে মারধর করেনি। স্বীকারোক্তি আদায়ের লক্ষ্যে তারা শুধু তাদের নিজেদের উদ্ভাবিত এক কৌশল কাজে লাগিয়েছেন।'

অনলাইনে ছড়িয়ে পরা ভিডিওটি টুইট করেছেন মানবাধিকারবিষয়ক আইনজীবী ভেরোনিকা কোমন। তিনি দাবি করেছেন যে, সম্প্রতি পুলিশ নাকি পাপুয়ার স্বাধীনতাপন্থী এক আন্দোলনকারীকে আটক করার পর তাকে সাপসহ একটি সেলের ভেতরে রেখেছিলেন।

আলোড়িত ভিডিওটিতে একটি কণ্ঠ সন্দেহভাজন ওই চোরকে নানাভাবে ভয় দেখাতে শোনা যায়। কখনও বলা হচ্ছিল যে তার মুখে বা প্যান্টের ভেতরে সাপ ঢুকিয়ে দেওয়া হবে। পাপুয়া নিউগিনির সঙ্গে সীমান্তের এই এলাকাটি ১৯৬৯ সালে ইন্দোনেশিয়ার অংশ হয়ে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড