• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

লাখো মানুষের রোডশো, স্লোগান আর ফুলেল শুভেচ্ছায় সিক্ত প্রিয়াংকা

  অধিকার ডেস্ক    ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩০

প্রিয়াংকা গান্ধী
ছবি : সংগৃহীত

ভারতের কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর কন্যা আনুষ্ঠানিকভাবে সদ্য যোগদান করেছেন রাজনীতিতে। প্রচারাভিজানে নামতেই ব্যপক প্রতিক্রিয়া পান। পরনে সবুজ-সাদা চেক কাটা হালকা রঙের সালোয়ার। গলায় জড়ানো ওড়নাটা সামনে ঝোলানো। লখনউ বিমানবন্দরের বাইরে এলেন প্রিয়াঙ্কা গান্ধী। পাশে দাদা রাহুল। মুহূর্তে যেন স্লোগানের ঝড় বয়ে গেল চৌধুরি চরণ সিংহ বিমানবন্দর চত্বরে। চার দিক থেকে ভেসে যাচ্ছে শঙ্খধ্বনিতে। উড়ে আসছে ফুলের পাঁপড়ি। 'আনন্দবাজার'

লখনউ বিমানবন্দর থেকে বের হবার কিছু ক্ষণের মধ্যেই বিশেষ বাসের ছাদে চড়ে রোড শো শুরু করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তাঁকে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব দিয়েছে দল। সক্রিয় রাজনীতিতে যোগ দেওয়ার পর এই প্রথম উত্তরপ্রদেশে এলেন প্রিয়ঙ্কা। ধামাকাদার রোড শো দিয়েই তিনি ঢুকে পড়লেন লোকসভা ভোটের ময়দানে।

প্রিয়াঙ্কা গান্ধী আসবেন লখনউয়ে। প্রায় ৩০ কিলোমিটার রোড শো করবেন। রবিবার (১০ ফেব্রুয়ারি) রাত থেকেই তাই গোটা পথটাই মুড়ে ফেলা হয়েছিল ফ্লেক্স-ব্যানারে। যে পথে রোড শো করবেন প্রিয়াঙ্কা, সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে তিনি পৌঁছনোর অনেক আগে থেকেই কাতারে কাতারে মানুষ ভিড় জমাতে শুরু করেন সেই সব রাস্তায়। কারও হাতে পোস্টার। কারও হাতে ফুল। কারও হাতে শঙ্খ। মহিলারা উলুধ্বনি দিচ্ছেন। কংগ্রেসের কর্মী-সমর্থকদের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যেও একটা উৎসবের আমেজ।

ছবি : সংগৃহীত

বিমানবন্দর থেকে প্রিয়াঙ্কার বাস আলমবাগ, চারবাগ, হুসেনগঞ্জ, লালবাগ, হজরতগঞ্জ পেরিয়ে যাবে কংগ্রেস দফতর নেহরু ভবনে। বাসের সামনে-পিছনে লক্ষ লক্ষ মানুষ পদযাত্রায় অংশ নিয়েছেন। জনতার ভিড় থেকে ছুড়ে দেওয়া হচ্ছে স্লোগান। চলছে পুষ্পবৃষ্টি। বাসের সামনে গোলাপি জামা পরে এগিয়ে যাচ্ছে 'প্রিয়াঙ্কা সেনার'র ৫০০ সদস্য। তাঁদের জামায় প্রিয়াঙ্কার ছবি, হিন্দিতে লেখা, 'দেশের সম্মানে প্রিয়াঙ্কাজি ময়দানে, মন দেব, সম্মান দেব, প্রয়োজনে দেব জীবনও'।

রবিবার কংগ্রেস কর্মী-সমর্থকদের উদ্দেশে একটি অডিয়ো বার্তায় নতুন রাজনীতি শুরু করার ডাক দিয়েছিলেন প্রিয়াঙ্কা। ওই বার্তায় তিনি বলেন, 'নমস্কার আমি প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা। আগামী কাল লখনউ আসছি। সবাই মিলে এক নয়া রাজনীতি সূচনা করব আমরা। এমন এক রাজনীতি, যেখানে আপনিও হবেন তার অংশীদার। আমার যুব বন্ধুরা, আমার বোনেরা এবং সবচেয়ে দুর্বল মানুষ— এখানে সকলের কথা শোনা হবে।'

এই রোড শো শেষে বক্তৃতা দেয়ার কথা প্রিয়াঙ্কার। বক্তৃতা দেয়ার কথা রাহুলেরও। কিন্তু তার আগে রোড শো থেকেই মোদীকে খোঁচা দিতে ভোলেননি রাহুল। তাই রাফালের মডেল হাতে নিয়েই বাসের ছাদে উঠেছেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড