• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

বয়স ৯৭ : প্রিন্স ফিলিপ ছাড়লেন ড্রাইভিং, ভারতীয় মেহতা করালেন লাইসেন্স নবায়ন

৯৭ বছর বয়সী দুবাই প্রবাসী তেহেমতেন হোমি ধুঞ্জিবয় মেহতা এবং ব্রিটিশ প্রিন্স ফিলিপ। ছবি : সংগৃহীত

চলতি বছরে জানুয়ারিতে ৯৭ বছর বয়সী ব্রিটিশ যুবরাজ গাড়ি দুর্ঘটনার পর ঘোষণা করেছিলেন, আর নিজে গাড়ি চালাবেন না তিনি। কিন্তু ভারতীয় বংশোদ্ভুত তেহেমতেন হোমি ধুঞ্জিবয় মেহতার ভাবনা কিছুটা অন্যরকম। দুবাইয়ের এই গাড়ি চালক নিজের ৯৭ বছরেও নতুন করে আরও চার বছরের জন্য পুনর্নবীকরণ করালেন নিজের ড্রাইভিং লাইসেন্সের। 'আনন্দবাজার'

ভারতীয় বংশোদ্ভূত এই ব্যক্তির জন্ম ১৯২২ সালে। এই পুনর্নবীকরণের ফলে ২০২৩ সাল অবধি গাড়ি চালানোর বৈধতা পেলেন তিনি। ২০২৩ অবধি গাড়ি চালাতে পারলে, হোমিই হতে পারেন দুবাইয়ের রাস্তায় গাড়ি চালানো প্রথম শতাধিক বর্ষীয় মানুষ। নিজেও এই কৃতিত্ব অর্জন করতে বেজায় উৎসাহী ব্যক্তিগত জীবনে ধীরস্থির হোমি। গাড়ি চালাতে ভালবাসলেও অত্যধিক গাড়ির নেশা পছন্দ করেন না তিনি। নিয়মিত বেশ কয়েক ঘন্টা হাঁটাহাঁটিও করেন। এমনকি তিনি শেষ গাড়ি চালিয়েছেন ২০০৪ সালে। বর্তমানে গণপরিবহণে যাতায়াত বা পায়ে হাঁটাচলা করাই বেশি পছন্দ করেন তিনি।

কিন্তু তবু গাড়ির লাইসেন্স নবীকরণ করাতে কোনও অসুবিধা হয়নি তাঁর। ধূমপান বা মদ্যপানের মতো কোনও নেশাই তাঁর নেই বলে জানিয়েছেন তিনি। এটাই তাঁর দীর্ঘ জীবনের রহস্য বলে জানান তিনি। দুবাইতে একাই থাকেন হোমি। তাঁর একমাত্র বোন থাকেন লন্ডনে। কিন্তু লন্ডনের ঠান্ডা পছন্দ নয় তাঁর। তাই শুধু গরমের সময় বোনের কাছে লন্ডনে যান তিনি। বাকি সময়টা দুবাইতেই থাকতে পছন্দ করেন হোমি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড