• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিয়ানমারে ড্রোন উড়ানোয় ফরাসী পর্যটক গ্রেফতার

  আন্তর্জাতিক ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫০
ড্রোন উড়ানোয় পর্যটক গ্রেফতার
মিয়ানমারে ড্রোন উড়ানোয় পর্যটক গ্রেফতার। (ছবি : প্রতীকী)

মিয়ানমারের রাজধানী নেপিদোতে ড্রোন উড়ানোর অভিযোগে এক ফরাসী পর্যটককে গ্রেফতার করেছে দেশটির কর্তৃপক্ষ। সোমবার (১১ ফেব্রুয়ারি) ফ্রান্সের দূতাবাস কর্মকর্তাদের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এই পর্যটক আটকের বিষয়টি নিশ্চিত করেছে ফ্রান্স ভিত্তিক বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি মিয়ানমারের পার্লামেন্ট ভবনের উপর দিয়ে ড্রোন বিমান উড়ানোর অভিযোগে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছে দেশটির প্রশাসন।

দূতাবাস কর্মকর্তাদের মতে, ‘আটক ব্যক্তিটি মিয়ানমারে সেই সরকারি ভবনের উপর দিয়ে একটি ড্রোন বিমান উড়ানোর চেষ্টা করছিলেন। যা দেশটির আইনের সম্পূর্ণ পরিপন্থী। ২০১৭ সালে এই একই অভিযোগে তিন সাংবাদিক ও তাদের এক গাড়ি চালকের আটকের পর কারাদণ্ড দিয়েছিলের মিয়ানমারের আদালত।’

দূতাবাস থেকে এও বলা হয়, ‘সম্প্রতি মিয়ানমারে বেড়াতে আসা সেই ফরাসী নাগরিককে গত বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় আটক করা হয়। এ সময় তিনি পার্লামেন্টের ওপর একটি ড্রোন চালাচ্ছিলেন। আর তখনই তাকে ড্রোনসহ হাতে-নাতে আটক করা হয়।’

উল্লেখ্য, লোকটি বর্তমানে রাজধানী নেপিদোতে পুলিশি হেফাজতে আছেন। তবে তিনি কি উদ্দেশ্যে সেই ভবনের উপর দিয়ে ড্রোন উড়চ্ছিলেন সেই বিস্তারিত এখনো জানা সম্ভব হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড