• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

রাজস্থানে সোয়াইন ফ্লু : মৃতের সংখ্যা বেড়ে ১০৭

  আন্তর্জাতিক ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৩
রাজস্থানে সোয়াইন ফ্লু
রাজস্থানে সোয়াইন ফ্লুতে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিচ্ছেন চিকিৎসক। (ছবিসূত্র : দ্য ইন্ডিয়া টুডে)

ভারতের রাজস্থান রাজ্যে সোয়াইন ফ্লুতে আক্রান্ত রোগীদের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। এতে চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ১০৭ জন। 

তাছাড়া রবিবার (১০ ফেব্রুয়ারি) নতুন করে আরও প্রায় ৮৭ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত করা হয়। ফলে এতে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯শ ছাড়িয়েছে। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে দেওয়া রিপোর্টের বরাতে করা প্রতিবেদনে এই আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, রাজ্যের নাগাউর এবং বিকান এলাকায় এই সোয়াইন ফ্লু ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই জন বাসিন্দার মৃত্যুর খবর পাওয়া গেছে। ফলে গোটা রাজ্যে বর্তমানে এই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৭ জন।

তাছাড়া পার্শ্ববর্তী কোটা জেলায় সর্বাধিক ১৭ জন রোগী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। একইসঙ্গে বারমের, উদয়পুর, প্রতাপগড়, হনুমানগড়, আজমেঢ় এলাকায় বসবাসরত অসংখ্য লোক এই ভাইরাসজনিত সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে বেশ কয়েকজনকে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, এই রোগে আক্রান্ত ব্যক্তির কাশি, হঠাৎ জ্বর, মাথা ব্যথা, গলা ব্যথা, পেশির খিঁচুনির মতো উপসর্গ দেখা দেয়। তবে তা যদি মারাত্মক আকার ধারণ করে তাহলে নিউমোনিয়া, শরীরের একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ অবশ হয়ে যাওয়া এমন কী তাদের মৃত্যু পর্যন্ত হতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড