• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের ঘনবসতিপূর্ণ এলাকায় বিমান বিধ্বস্ত (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ জানুয়ারি ২০১৯, ১৬:৪৭
ভারতে বিমান বিধ্বস্ত
ভারতের উত্তর প্রদেশে বিধ্বস্ত বিমান। (ছবিসূত্র : দ্য হিন্দু)

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের রাজধানী লক্ষ্ণৌ থেকে প্রায় ৩২২ কিলোমিটার দূরবর্তী কুশিনগর নামক অঞ্চলে ভারতীয় বিমান বাহিনীর একটি জাগুয়ার যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়েছে। সোমবার (২৮ জানুয়ারি) স্থানীয় সময় দুপুরে হওয়া এ দুর্ঘটনার বিষয়টি কর্তৃপক্ষের বরাতে নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, বিমানটি ভয়াবহভাবে বিধ্বস্ত হলেও সেখান থেকে নিরাপদে বের হয়ে আসতে সক্ষম হয়েছেন পাইলট। প্রতিদিনকার রুটিন মিশনের অংশ হিসেবে রাজ্যটির গোরাখপুরে অবস্থিত ভারতীয় বিমান বাহিনীর সেই ঘাঁটি থেকে উড্ডয়নের কিছু সময় পর বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে।

রাজ্যের সিনিয়র পুলিশ কর্মকর্তা আরএন মিশ্র ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে বলেন, ‘বিমানটি একটি ঘনবসতিপূর্ণ এলাকার কাছাকাছি এসে ক্র্যাশ করেছে। পাইলট তার কৌশলগত দক্ষতার মাধ্যমে সেই স্থান থেকে কিছুটা দূরে বিমানটি অবতরণ করতে সক্ষম হন। এর মাধ্যমে তিনি অন্যদের পাশাপাশি নিজের জীবন রক্ষা করেছেন।’

উল্লেখ্য, এ দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দিয়েছে বিমান কর্তৃপক্ষ। এর আগে গত বছরের ৪ সেপ্টেম্বর দেশটির রাজস্থান রাজ্যের জোধপুরের বানাদ অঞ্চলে মিগ-২৭ বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড