• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাইতুল মুকাদ্দাস রক্ষা করা আমাদের দায়িত্ব : এরদোয়ান

  অধিকার ডেস্ক    ২০ জানুয়ারি ২০১৯, ২১:৫৯

এরদোয়ান
ছবি : সংগৃহীত

মক্কা-মদিনাসহ ইসলামী সভ্যতার প্রতীক অন্যান্য নগরীগুলো আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছে মুসলিম বিশ্বের কাছে জনপ্রিয় নেতা এরদোয়ান। তিনি বলেন, মধ্য এশিয়া থেকে সুদানের সাওয়াকিন দ্বীপ পর্যন্ত-সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে থাকা পূর্বসূরিদের রেখে যাওয়া সম্পত্তিতে আমাদের ব্যাপক আগ্রহ রয়েছে। এজন্যই বাইতুল মুকাদ্দাসসহ পবিত্র শহরগুলো রক্ষা করা আমাদের দায়িত্ব।

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান ক্ষমতাসীন একে পার্টির এক অনুষ্ঠানে শনিবার (১৯ জানুয়ারি) তুরস্কের রাজধানী আঙ্কারায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

ইউরেশিয়ান দেশ তুরস্ক সামরিক শক্তির দিক দিয়ে মুসলিম বিশ্বে সবচেয়ে এগিয়ে। দেশটির প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, মধ্য এশিয়া, ইউরোপসহ যেখানেই হোক না কেনো বিশ্ব মানচিত্রের প্রতিটি অঞ্চলে পূর্বপুরুষদের রেখে যাওয়া সম্পত্তিতে তুর্কিদের পূর্ণ আগ্রহ রয়েছে। এজন্যই আমরা পবিত্র নগরী জেরুজালেমকে রক্ষা করতে দৃঢ় সংকল্পবদ্ধ।

উল্লেখ্য, প্রেসিডেন্ট এরদোগান ২০১৭ সালে সুদান সফর করেন-এসময় তিনি লোহিতসাগরের পশ্চিম উপকূলীয় পূর্ব-সুদানের সাওয়াকিন দ্বীপে যান এবং এই ঐতিহাসিক দ্বীপটি পুনর্নির্মাণের প্রতিশ্রুতি দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড