• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

কেনিয়ার হোটেলে জঙ্গি হামলা : মৃতের সংখ্যা বেড়ে ২১

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ জানুয়ারি ২০১৯, ০৫:২৩
কেনিয়ায় জঙ্গি হামলা
কেনিয়ার আবাসিক হোটেলে জঙ্গি হামলা। (ছবি : সম্পাদিত)

কেনিয়ার রাজধানী নাইরোবির ওয়েস্ট ল্যান্ড জেলার অভিজাত হোটেল 'ডুসিট ডি টু'তে করা জঙ্গি হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ২১ জনে। 

গত মঙ্গলবার (১৬ জানুয়ারি) শুরু হওয়া এ হামলায় আহত হয়েছেন বেশ কয়েকজন। এতে এখনো নিখোঁজ রয়েছেন আরও বেশ কিছু লোক। কেনিয়া সরকারের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে ব্রিটেন ভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

রেড ক্রসের বরাতে প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) স্থানীয় সময় বিকাল পর্যন্ত অন্তত ২৮ জনকে জীবিত উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাছাড়া এখনো আরও কমপক্ষে ১৯ জন নিখোঁজ রয়েছেন।

এদিকে পুলিশের এক মুখপাত্র বলছেন, ‘সোমালিয়া ভিত্তিক ইসলামি সশস্ত্র জঙ্গি সংগঠন আল-শাবাব ইতোমধ্যে এ হামলার দায় স্বীকার করে নিয়েছে। দীর্ঘ ১৯ ঘণ্টার এক রুদ্ধশ্বাস অভিযানের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।’

অপরদিকে কেনিয়ার প্রেসিডেন্ট উহুরু মুইগাই কেনিয়াত্তা বলেন, ‘অন্তত পাঁচ জঙ্গিকে পুরোপুরি 'দমনের' মাধ্যমে হোটেলটিকে জিম্মিদশা থেকে সম্পূর্ণ মুক্ত করা হয়। ঘটনার বিস্তারিত পরে জানানো হবে।’

উল্লেখ্য, ২০১১ সালের অক্টোবর মাসে সোমালিয়ায় অবস্থানরত জঙ্গিদের বিরুদ্ধে যুদ্ধ করতে সেনা সদস্যদের পাঠিয়েছিল কেনিয়া। মূলত এরপর থেকেই জঙ্গি সংগঠন আল-শাবাবের লক্ষ্যবস্তুতে পরিণত হয় আফ্রিকার এই দেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড