• শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫  |   ২৩ °সে
  • বেটা ভার্সন

ইন্দোনেশিয়ায় পোষা কুমিরের পেটে নারী (ভিডিও)

  অধিকার ডেস্ক    ১৭ জানুয়ারি ২০১৯, ১৮:২০

ছবি : সংগৃহীত

ইন্দোনেশিয়ার প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত দ্বীপ সুলাওয়েসির একটা পোষা কুমিরের হামলায় মারা যায়। একটা মুক্তার খামারে দৈত্যাকৃতির কুমিরের খাঁচার মধ্যে খাবার দিতে গিয়ে ডিজি তুয়ো নামক একজন মহিলা পড়ে গেলে ১৫০০ পাউন্ড ওজনের কুমিরের শিকারে পরিণত হয়। 'টাইম'

ডিজি তুয়ো নামক ওই নারী একটি মুক্তার খামার চালাতেন, যিনি মেরি নামক দৈত্যাকৃতিটির ঘেরের মধ্যে পড়ে যাওয়ার পরেরদিন সকালে তার সহকর্মীদের নজরে আসেন। এর মধ্যেই কুমিরের হামলায় ৪৪ বছর বয়সী নারীর হাত ও পেটের অধিকাংশ খেয়ে ফেলেছে বলে বুধবার (১৬ জানুয়ারি) জানায় স্থানীয় সংরক্ষণ কর্মকর্তারা। 

হেন্ড্রিংকস রুন্দেঙ্গেন নামক স্থানীয় সংরক্ষণ কর্মকর্তা বার্তা সংস্থা 'এএফপি'কে জানায়, 'আলামত থেকে জানা যায় ওই নারী কোনভাবে কুমিরের ঘেরের মধ্যে পড়ে যান।' ওই নারীর শরীরের অংশগুলো কুমিরের পেটের ভেতর পাওয়া যেতে পারে বলে তারা জানায়। 

মুক্তার খামারটিতে অবৈধভাবে মেরিকে রাখা হয়েছিল, যাকে ১৪ ই জানুয়ারি অচেতন করে ঘেরের মধ্যে থেকে বের করে আনা হয়। প্রকাণ্ড এই কুমিরকে সামলাতে পুলিশ, সেনাবাহিনী ও সংরক্ষণ কর্মকর্তাদের সহযোগিতায় ৩ ঘন্টা চেষ্টা করে। মেরিকে একটি সংরক্ষণাগারে পাঠানো হবে বলে রুন্দেঙ্গেন জানায়। 

কিভাবে মেরি একটি পোষা কুমির হলো তা এখনও অস্পষ্ট।  রুন্দেঙ্গেন 'বিবিসি'কে বলেছিলেন যে, কুমিরকে পুনরুদ্ধারের জন্য কর্মকর্তারা পূর্বে চেষ্টা করেছিলেন তবে খামারটিতে প্রবেশ করতে ব্যর্থ হন। তিনি বলেন, 'আমরা এখানে বেশ কয়েকবার আসলেও ঘেরটিকে বন্ধ পেয়েছি।' 

পুলিশ অভিযুক্ত মালিককে খুঁজছে, দুর্ঘটনাটির কারণ অনুসন্ধানেও চেষ্টা করছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড