• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

বুরকিনা ফাসোয় জিহাদি হামলা : ১২ বেসামরিকের প্রাণহানি

  আন্তর্জাতিক ডেস্ক ১২ জানুয়ারি ২০১৯, ১৩:২৯

বুরকিনা ফাসো
পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোয় জিহাদি হামলা। (ছবি : সম্পাদিত)

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে জিহাদিদের করা এক হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ১২ বেসামরিক। দেশটিতে জঙ্গি সহিংসতা দমনে সরকারের লড়াই অব্যাহতভাবে চালিয়ে যাওয়ার ঘোষণার পরপরই এ হামলাটি চালানো হয়। কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে ফ্রান্স ভিত্তিক বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়, গত বছরের শেষ দিকে দেশটির বেশীরভাগ প্রদেশে জরুরি অবস্থা জারি করা হয়। যার ফলশ্রুতিতে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সেখানকার সেনা প্রধানকে পুরোপুরি বরখাস্ত করে কর্তৃপক্ষ।

পরে শুক্রবার (১১ জানুয়ারি) স্থানীয় সময় রাতে নিরাপত্তা মন্ত্রণালয়ের দেওয়া এক বিবৃতিতে বলা হয়, ‘সর্বশেষ সহিংসতায় বন্দুকধারীরা আজকের দিনের বেলায় গ্রামের একটি বাজারে হামলা চালায়। আর এতেই এ হতাহতের ঘটনা ঘটে।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘সশস্ত্র সন্ত্রাসীদের অন্তত ৩০ জনের একটি দল গাসেলিকি গ্রামে হামলাটি পরিচালনা করে। এতে ১২ জন বেসামরিক নিহত ও দুইজন আহত হয়। এ সময় একটি গাড়ি ও ছয়টি দোকান জ্বালিয়ে দেওয়ার মতো ঘটনা ঘটে।’

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে জিহাদিরা হামলা শুরু করে। পরে তাদের এ হামলা একে একে টোগো ও বেনিন সীমান্তবর্তী পূর্বাঞ্চলেও ছড়িয়ে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড