• রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

তালিবান হামলা : সেনা, পুলিশসহ নিহত ৩২

  অধিকার ডেস্ক    ১১ জানুয়ারি ২০১৯, ১৭:২১

তালিবান
ছবি : সংগৃহীত

আফগানিস্তানের চারটি প্রদেশে নিরাপত্তা চৌকি লক্ষ্য করে তালিবান হামলায় অন্তত ৩২ জন নিহত হয়েছে। কর্তৃপক্ষ বলছে, বৃহস্পতিবার (১০ জানুয়ারি) চালানো ওই হামলায় নিহত ব্যক্তিরা নিরাপত্তা বাহিনী ও সরকারপন্থি মিলিশিয়া সদস্য। 

আফগানিস্তানের কুন্দুজ, বাঘলান, তাকহার ও বাদঘিস প্রদেশে ওই হামলা চালানো হয়। কুন্দুজের কালা-ই-জাল জেলার প্রধান আহমাদ ফাহিম কারলুক বলেছেন, নিরাপত্তা চৌকি লক্ষ্য করে তালেবানদের একটি বড় দল হামলা চালায়। এতে সেনা ও পুলিশসহ ১০ জন নিহত হয় এবং আহত হয় আরও ১১ জন। কারলুক বলেন, ওই হামলায় ২৫ জন তালেবান যোদ্ধা নিহত হয়েছে।

এছাড়াও বাঘলান ও তাকহার প্রদেশের কর্মকর্তারা জানিয়েছেন, সেখানে তালেবানদের হামলায় সরকারপন্থি ১৬ মিলিশিয়া সদস্য নিহত হয়েছে। তারা বলছেন, ওই হামলায় অনেক তালেবান যোদ্ধাও নিহত হয়েছে। এমন এক সময় এই হামলার ঘটনা ঘটলো যখন তালেবানদের সঙ্গে শান্তি আলোচনায় বসার তোড়জোড় চলছে। এরইমধ্যে যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি জালমি খলিলজাদ তালেবানদের সঙ্গে তিন দফা আলোচনায় বসেছিল। তবে চতুর্থ দফার আলোচনা শুরু হওয়ার আগে তালেবানরা তা বাতিল করে দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"আফগানিস্তান".*')) AND id<>39971 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড