• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পপ্রীতির ফলে কোহেনের ৩ বছরের কারাদণ্ড

  অধিকার ডেস্ক    ১৩ ডিসেম্বর ২০১৮, ১৯:৩৮

ট্রাম্পের আইনজীবী মাইকেল কোহেন। ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনকে ৩ বছরের জেল দিয়েছে নিউইয়র্কের আদালত। পাশাপাশি তাকে প্রায় ২০ লাখ ডলার জরিমানা করা হয়েছে। 'বিবিসি নিউজ'

কোহেনের সাজার মাধ্যমে এই প্রথম ট্রাম্পের কাছের কাউকে শাস্তি দিলো মার্কিন প্রশাসন। কোহেন একবার বলেছিলেন ট্রাম্পের জন্য তিনি গুলিবিদ্ধ হতেও রাজি। ট্রাম্পের কারণে বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িয়ে পড়েন তিনি। এ কারণেই তাকে শাস্তি ভোগ করতে হচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ২০১৬ সালের নির্বাচনের আগে অর্থ দিয়ে দুই নারীর মুখ বন্ধ করাসহ কোহেনের বিরুদ্ধে অভিযোগ হলো তিনি রাশিয়ায় প্রস্তাবিত ট্রাম্প টাওয়ার প্রজেক্ট নিয়ে কংগ্রেসকে মিথ্যা বলেছেন এবং কর ফাঁকি দিয়েছেন। সব অপরাধই অবশ্য তিনি স্বীকার করে নিয়েছেন।

কোহেন আগে দাবি করেছিলেন যে, প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশেই তিনি এসব কাজ করেছেন। বুধবার(১২ ডিসেম্বর) আদালতেও সব অপকর্মের জন্য ট্রাম্পের বিরুদ্ধে ক্ষোভ ঝাড়েন তিনি। এসময় আদালতের বিচারককে তিনি বলেন, ট্রাম্প তাকে আলোর পথে চলার পরিবর্তে অন্ধকারের পথে ঠেলে দিয়েছেন। ট্রাম্পের প্রতি অন্ধ আনুগত্যটাই ছিল তার দুর্বলতা। আর ট্রাম্পের এসব নোংরা কাজ ধামাচাপা দেয়াকেও তিনি তার কর্তব্য বলে মনে করেছেন।

নিউ ইয়র্কের আদালতে রায় ঘোষণার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি কোহেন। অন্যদিকে হোয়াইট হাউসে শাস্তি সম্পর্কে ট্রাম্পের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড