• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুদ্ধবিরতি গ্রাম পানমুনজমে কিম-মুনের সহসা বৈঠক

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ মে ২০১৮, ০৯:৪৪

যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তর কোরিয়ার ঐতিহাসিক বৈঠক নিয়ে উত্তেজনার পারদ যখন ঊর্ধ্বমুখী তখন সীমান্তবর্তী এলাকা পানমুনজমে আকস্মিক সাক্ষাৎ করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন এবং দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট কার্যালয় বলছে, সীমান্তের যুদ্ধবিরতিগ্রাম পানমুনজমের উত্তর দিকে স্থানীয় সময় শনিবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত তাদের এই আকস্মিক বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রেসিডেন্টের কার্যালয়ের বরাত দিয়ে বিবিসি বলছে, ‘উত্তর কোরিয়া-যুক্তরাষ্ট্রের সম্মেলনের সফলতার ব্যাপারে দুই নেতা মত-বিনিময় করেছেন।’

আমেরিকান ম্যাগাজিন পলিটিকোর এক প্রতিবেদনে বলা হয়েছে, চলতি সপ্তাহের শেষের দিকে হোয়াইট হাউস ও পররাষ্ট্র দফতরের ৩০ কর্মকর্তার সমন্বয়ে একটি দল সিঙ্গাপুরের উদ্দেশ্যে ওয়াশিংটন ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন।

এর আগে, বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার নেতার সঙ্গে ১২ জুন অনুষ্ঠিতব্য বৈঠক বাতিলের ঘোষণা দিয়ে এক চিঠি লেখেন। তবে এরই মধ্যে সুর নরম করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া এক বার্তায় ওই বৈঠকের ব্যাপারে ট্রাম্প বলেন, এখনো অনুষ্ঠিত হতে পারে।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল উত্তরের প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে দক্ষিণের প্রেসিডেন্ট মুন জায়ে ইন প্রথম সাক্ষাৎ করেন। এক মাসের কম সময়ের মধ্যে এনিয়ে দুই প্রেসিডেন্টের দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড