• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোমা হামলার হুমকিতে খালি ফেসবুক সদরদপ্তর

  অধিকার ডেস্ক    ১২ ডিসেম্বর ২০১৮, ২১:০৫

ছবি : সংগৃহীত

বিশ্বে সর্বাধিক পরিচিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সদরদপ্তরে মঙ্গলবার বোমা হামলার হুমকির পর সেখানকার ভবন খালি করে ফেলা হয়েছে বলে মার্কিন পুলিশ বার্তা সংস্থা 'রয়টার্সে'র কাছে জানায়। তবে এক ঘণ্টার তল্লাশির পর কোনও ডিভাইস খুঁজে না পাওয়ায় 'সব ঠিক' আছে বলে জানায় তারা।

সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একজন মুখপাত্র জানিয়েছেন, ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকের প্রধান কার্যালয়ে এ বোমা হুমকির খবর ছড়িয়ে পড়ে। ওই মুখপাত্র বলেছেন, সব কর্মী নিরাপদে আছেন। এ ঘটনায় তদন্ত শুরু করেছে ফেসবুক।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) স্থানীয় সময় বিকেল ৪টা ৩০ মিনিটের দিকে গুঞ্জন ছড়িয়ে পড়ে যে ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে অবস্থিত ফেসবুকের সদরদপ্তরে বোমা হামলার সম্ভাবনা রয়েছে। পরে এ বিষয়ে স্থানীয়দের সতর্ক করে পুলিশ। মেনলো পার্ক পুলিশ বিভাগ জানিয়েছে, বোমা হামলার হুমকির পাওয়ার পর একটি ভবন থেকে কর্মীদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। তবে ফেসবুক ক্যাম্পাসের বিশাল বিশাল ভবনের মধ্যে কোন ভবনটি থেকে কর্মীদের সরিয়ে নেয়া হয়েছে তা নিশ্চিত করতে পারেনি পুলিশ।

সিলিকন ভ্যালির আরেকটি কোম্পানি ইউটিউব কিছুদিন পূর্বেই নিরাপত্তা ঝুঁকিতে পড়েছিল। গত এপ্রিল মাসে কোম্পানির সদরদপ্তরে একজন নারী গুলি ছুড়লে তিনজন আহত হয়। পরে ওই নারী আত্মহত্যা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড