• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাজিলের ক্যাথিড্রালে হামলা : নিহত ৫, আহত ৪

  অধিকার ডেস্ক    ১২ ডিসেম্বর ২০১৮, ২০:৪৯

ছবি : সংগৃহীত

লাতিন আমেরিকান দেশ ব্রাজিলের জনবহুল সাও পাওলো শহরের কাছে একটি ক্যাথলিক ক্যাথিড্রালে ৪৯ বছর বয়সী একজন বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহত এবং আরও ৪জন আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, কামপিনাস শহরের মেট্রোপলিটন ক্যাথিড্রালে প্রার্থনারতের ওপর এই হামলা চালানো হয়। 'বিবিসি নিউজ'

মিডডে সার্ভিসের শেষ দিকে ওই হামলা চালানো হয় বলে স্থানীয় পুলিশ জানায়। ওই বন্দুকধারী একটি রিভলবার ও একটি পিস্তল বহন করছিল। তিনি হঠাৎ করে তার আসন থেকে উঠে এলোপাতাড়ি গুলি ছুড়ছে থাকে। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করার আগে চার্চের বেদির সামনে গুলি করে আত্মহত্যা করেন ওই হামলাকারী। ওই হামলার কারণ এখনও স্পষ্ট নয়। এদিকে ওই বন্দুকধারী বা ভুক্তভোগীদের পরিচয় চিহ্নিত করা যায়নি।

স্থানীয় গণমাধ্যম 'ও গ্লোবো নিউজ'কে মেজর আদ্রিয়ানো আগোস্টো বলেছেন, প্রার্থনা শেষ হওয়ার কিছুক্ষণ পর উঠে দাঁড়ায় ওই বন্দুকধারী। তার পেছনের বেঞ্চে থাকা ব্যক্তিদের লক্ষ্য করে প্রথমে গুলি চালায় ওই ব্যক্তি। দৃশ্যত নির্দিষ্ট কাউকে লক্ষ্য না করে কয়েকটি দিকে গুলি চালায় ওই হামলাকারী।

ছবি : সংগৃহীত

গুলিবিদ্ধ হওয়া ব্যক্তিদের অধিকাংশই বয়োবৃদ্ধ। তবে ঠিক কতজন নিহত হয়েছেন সেটা নিয়ে কিছুটা দ্বিধার তৈরি হয়েছে। কিছু কিছু প্রতিবেদনে বলা হয়েছে, চারজন নিহত হয়েছেন। গুলির শব্দ শোনার পর বাইরে থাকা পুলিশ সদস্যরা তাৎক্ষণিকভাবে ক্যাথিড্রালের ভেতর প্রবেশ করে। প্যারামেডিকসরা আহত ব্যক্তিদের ঘটনাস্থলে চিকিৎসা দেয়। এসময় অ্যাম্বুলেন্সে করে আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সাও পাওলোর আর্চডিওস তাদের ফেসবুক লিখেছেন, ওই হত্যাকাণ্ড 'গভীর দুঃখ' তৈরি করেছে এবং পুলিশের তদন্ত চলাকালীন সময় পর্যন্ত ক্যাথিড্রালটি বন্ধ থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড