• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাজিব রাজাকের বিরুদ্ধে আবারও দুর্নীতির মামলা

  আন্তর্জাতিক ডেস্ক

১২ ডিসেম্বর ২০১৮, ১৫:০৯
নাজিব রাজাক
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক। (ছবিসূত্র : সিএনএন)

রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ তহবিল ওয়ানএমডিবি'তে আর্থিক কেলেঙ্কারির অভিযোগে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে নতুন করে একটি দুর্নীতির মামলা দায়ের করা হয়েছে। দেশটির দুর্নীতি বিরোধী কমিশনের (এমএসিসি) বরাতে বিষয়টি নিশ্চিত করেছে লন্ডন ভিত্তিক বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, একইসঙ্গে ওয়ানএমডিবি সরকারি তহবিলের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আরুল কান্দা সামিকেও এ মামলায় আসামির তালিকায় রাখা হয়। এতে দুজনের বিরুদ্ধে প্রায় কয়েক লাখ ডলার সরকারি তহবিল আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদ (ওয়ানএমডিবি) তহবিলে ২০১৬ সালের নিরীক্ষা প্রতিবেদনে অনাধিকার হস্তক্ষেপ করার দায়ে নাজিব রাজাক ও সাবেক এ কর্মকর্তাকে চলতি সপ্তাহে দুর্নীতিবিরোধী তদন্ত সংস্থার জেরার মুখোমুখি হতে হয়েছে।

এর আগে ২০০৯ সালে প্রধানমন্ত্রী থাকাকালে নাজিব রাজাক এ তহবিলটি গঠন করেছিলেন। এতে দেশের সার্বিক অর্থনৈতিক অব্যবস্থাপনা এবং ঋণের ঊর্ধ্বমুখিতার মধ্যে সেই নিরীক্ষাটি করা হয়েছিল।

উল্লেখ্য, একই প্রতিষ্ঠানের করা আরও এক মামলায় ইতোমধ্যে পুলিশি হেফাজতে আছেন মালয়েশিয়ার সাবেক এ প্রধানমন্ত্রী। এ মামলায় দোষী সাব্যস্ত হলে ২০ বছরের কারাদণ্ড অথবা ১০ হাজার রিঙ্গিত জরিমানা বা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড