• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাপানে বিধ্বস্ত মার্কিন যুদ্ধবিমানের নিখোঁজদের মৃত ঘোষণা

  অধিকার ডেস্ক    ১১ ডিসেম্বর ২০১৮, ২১:১২

ছবি : সংগৃহীত

জাপানের শিকোকু দ্বীপের কোচি অঞ্চলে গত ৬ ডিসেম্বর কেসি-১৩০ এয়ার-রিফুয়েলিং ট্যাংকারের সঙ্গে এফ/এ-১৮ ফাইটার জেটের সংঘর্ষের প্রায় দুই সপ্তাহ পর জানানো হয় নিখোঁজ কেউ বেঁচে নাই। মঙ্গলবার (১১ ডিসেম্বর) এই তথ্যের সঙ্গে বলা হয়েছে, সংঘর্ষের প্রকৃত কারণ জানতে ঘটনাটি এখনও তদন্তাধীন আছে। 'বিবিসি নিউজ'

কেসি-১৩০ এয়ার-রিফুয়েলিং ট্যাংকারে পাঁচজন এবং এফ/এ-১৮ ফাইটার জেটে দুজন ক্রু সদস্য ছিলেন। দুজনকে জীবিত উদ্ধার করা হয় কিন্তু একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মার্কিন যুক্তরাষ্ট্রের ইউএস ম্যারিন কর্পস লেফটেন্যান্ট জেনারেল এরিক স্মিথ বলেছেন, নিখোঁজ ক্রু সদস্যদেরকে উদ্ধারের জন্য সম্ভাব্য সব ধরনের প্রচেষ্টা চালানো হয়েছে। আমি মনে করি যুক্তরাষ্ট্র, জাপান ও অস্ট্রেলিয়ার সৈন্যদের এই অবিশ্বাস্য প্রচেষ্টা নিখোঁজ নিঃস্বার্থ আমেরিকানদের পরিবারকে কিছুটা হলেও স্বস্তি দেবে। মৃত ঘোষণা করা এই পাঁচ ক্রু সদস্যদের নাম ও পরিচয় এখনও প্রকাশ করা হয়নি। তবে জীবিত উদ্ধারের পর মারা যাওয়া ক্রু সদস্য ক্যাপ্টেন জাহমার রেজিলার্ড বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যমটি। তিনি এফ/এ-১৮ ফাইটার জেটের পাইলট ছিলেন।

যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এক বিবৃতিতে জানায়, নিয়মিত প্রশিক্ষণের অংশ হিসেবে হোনশু দ্বীপে অবস্থিত 'ইউএস ম্যারিন কর্পস এয়ার স্টেশন আইওয়াকুনি' থেকে উড্ডয়ন করে বিমান দুটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড