• শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫  |   ২২ °সে
  • বেটা ভার্সন

দুই পুত্রবধূর কলহ, ব্রিটিশ রাজপরিবারে ভাঙনের সুর

  অধিকার ডেস্ক    ০৬ ডিসেম্বর ২০১৮, ২০:৩০

ছবি : সংগৃহীত


বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ও আভিজাত্যিক গ্রেট ব্রিটেনের রাজপরিবারে একাত্মতায় দেখা দিয়েছে নতুন এক শঙ্কা। বাংলাদেশে একই পরিবারের দুই পুত্রবধূর মধ্যে দ্বন্দ্ব প্রচলিত একটা বিষয় হলেও এবার সেই কোন্দলের প্রভাব পড়েছে বৃটেনের রাজপরিবারেও। দুই পুত্রবধূর মধ্যে ঝগড়া হয়েছে এবং এ কারণে নাকি রাজপরিবারে ভাঙনের সম্ভাবনাও দেখা দিয়েছে।

দেশটির রাজপরিবারের দুই পুত্রবধূ কেট মিডলটন ও মেগান মার্কেল পরস্পর ঝগড়ায় লিপ্ত হয়েছেন। এ কারণে বড়দিনের অনুষ্ঠানে তাদের একসঙ্গে দেখা যাবে না। এবার বড়দিনে হ্যারি ও মেগান জুটি রাজপ্রাসাদে থাকছেন না। তারা রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে স্যান্ড্রিংহামে ছুটি কাটাবেন। আর কেট যাবেন বাপের বাড়ি বার্কশায়ারে।

ব্রিটিশ রাজপরিবারের দুই পুত্রবধূর বিবাদ শুরু হয় মেগান মর্কেলের বিয়ের আগে থেকেই। রাজপরিবারের বৌ হওয়ার আগে তিনি পরিবারের মধ্যে প্রভাব খাটাতে শুরু করেন। সেখান থেকেই বিবাদ শুরু হয়। কেট মিডলটনের এক পরিচারিকাকে নিয়ে দুই রাজবধূর ঝগড়া শুরু হয়। 

জানা যায়, ওই পরিচারিকার সাথে খারাপ ব্যবহার করেছিলেন মর্কেল। তাতে ক্ষুব্ধ হন কেট। এক পর্য়ায়ের দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে স্ত্রীর পক্ষে মুখ খোলেন প্রিন্স হ্যারি। অন্যদিকে কেটের পক্ষ নেন স্বামী উইলিয়াম। 

এই থেকে শুরু, এরপরে ধীরে ধীরে দুই বধূ থেকে ঝগড়া ছড়িয়ে পড়তে থাকে পুরো রাজপরিবারে। বর্তমানে বেশ তিক্ততা চলছে তাদের মধ্যে। ফলে আসন্ন বড়দিনের অনুষ্ঠান দুই ভাই একসাথে কাটাবেন না বলে খবরে উল্লেখ করা হয়েছে। দুই বধূর কলহে কি বিশ্বের সবচেয়ে ঐতিহ্যবাহী রাজপরিবারটি ভেঙে যাবে, তাই এখন বিশ্বের অন্যতম এক আলোচিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড