• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সোমালিয়ায় মার্কিন বিমান হামলায় ৩৭ জঙ্গি নিহত

  আন্তর্জাতিক ডেস্ক ২১ নভেম্বর ২০১৮, ১১:৩৫

আল-শাবাব
সোমালিয়ার আল-কায়েদা সমর্থিত জঙ্গি সংগঠন আল-শাবাব। (ছবিসূত্র : নিউজ উইক)

সোমালিয়ার দেবাতসিলি এলাকায় মার্কিন সামরিক বাহিনীর করা বিমান হামলায় আল-কায়েদা সমর্থিত জঙ্গি সংগঠন আল-শাবাবের কমপক্ষে ৩৭ যোদ্ধা প্রাণ হারিয়েছেন। মঙ্গলবার (২০ নভেম্বর) আফ্রিকায় মার্কিন সেনা কমান্ডের দেওয়া এক বিবৃতির বরাতে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

ইউএস আফ্রিকা কমান্ডের দেওয়া সেই বিবৃতিতে বলা হয়, সোমবার (১৯ নভেম্বর) দেশটির দেবাতসিলি অঞ্চলে অবস্থানরত জঙ্গি সংগঠন আল-শাবাবেকে লক্ষ্য করে পর পর দুটি বিমান হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে।

বিবৃতির বরাতে প্রকাশিত সেই প্রতিবেদনে আরও বলা হয়, ‘মার্কিন এই বিমান হামলার মাধ্যমে সন্ত্রাসী গোষ্ঠী আল-শাবাবের ভবিষ্যৎ হামলার পরিকল্পনা ক্রমেই কমে আসবে। একইসঙ্গে দলটির নেতৃত্বের মধ্যেও ছন্নছাড়া ভাব তৈরি হবে। তাছাড়া দীর্ঘদিন যাবত অঞ্চলটিতে তারা যে স্বাধীনতার আন্দোলন করে আসছে তাও স্তিমিত হয়ে যাবে। এই বিমান হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনো বেসামরিক হতাহতের শিকার হয়েছেন কি না সেটাও আমরা খতিয়ে দেখছি।’

যদিও সোমালিয়ার সরকার এবং জঙ্গি সংগঠন আল-শাবাবের পক্ষ থেকে এ হামলার বিষয়ে এখনও কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

উল্লেখ্য, দেশটির সরকারকে পতনের মাধ্যমে নিজেদের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে দীর্ঘদিন যাবত সশস্ত্র এই গোষ্ঠীটি দেশটিতে সন্ত্রাসী হামলা চালিয়ে আসছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড