• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় বিদ্রোহীদের সংঘর্ষে ২৫ জনের প্রাণহানি

  আন্তর্জাতিক ডেস্ক

২০ নভেম্বর ২০১৮, ০৯:৫৭
সিরিয়ায় বিদ্রোহীদের সংঘর্ষ
সিরিয়ায় তুর্কি সমর্থিত বিদ্রোহীদের সংঘর্ষ। (ছবিসূত্র : আল-এরাবিয়া)

সিরিয়ার উত্তরাঞ্চলের আফরিন শহরে তুর্কি সমর্থিত বিদ্রোহীদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ২৫ জন বিদ্রোহী সদস্য। এ সংঘর্ষের বিষয়টি এক প্রতিবেদনের মাধ্যমে নিশ্চিত করেছে মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদ মাধ্যম মিডেল ইস্ট আই।

মিডেল ইস্ট আইয়ের সেই প্রতিবেদনে বলা হয়, তুর্কি সেনা সদস্যরা ও তাদের সমর্থিত বিদ্রোহী দলগুলো প্রায় দুই মাস যাবত ব্যাপক অভিযান চালিয়ে সম্প্রতি কুর্দি বাহিনীর কাছ থেকে আফরিন শহরটি পুনরুদ্ধার করে।

এ দিকে ব্রিটেন ভিত্তিক মানবাধিকার বিষয়ক সিরিয় পর্যবেক্ষণ সংস্থার মতে, গত শনিবার (১৭ নভেম্বর) দেশটির বেশ কয়েকটি জেলায় দুই পক্ষের মধ্যে লড়াইয়ে এ হতাহতের ঘটনা ঘটে।

পর্যবেক্ষণ সংস্থার প্রধান রামি আব্দুল রহমানের বরাতে বার্তা সংস্থা এএফপি জানায়, বিদ্রোহীদের আফরিন দখলে পর এই প্রথম অঞ্চলটিতে দুপক্ষের মধ্যে বড় ধরনের কোনো লড়াই সংগঠিত হলো।

সে সময় তিনি আরও বলেন, ‘তুরস্কের ট্যাঙ্কগুলো বর্তমানে নগরীর রাস্তায় রাস্তায় টহল দিচ্ছে। এই সংঘর্ষের ফলে সেখানে বসবাসরত সাধারণ মানুষদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।’

উল্লেখ্য, শহরের নিরাপত্তা নিশ্চিত এবং কোনো ধরনের রক্তপাত এড়াতে শনিবার (১৭ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যার পর থেকে শহরের সর্বত্র কারফিউ জারি করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড