• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইন্দোনেশিয়ায় বেসরকারি কর্মী দিয়েই চলবে সরকারি কাজ

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ নভেম্বর ২০১৮, ১২:৪৯
ইন্দোনেশিয়া
(ছবি : প্রতীকী)

ইন্দোনেশিয়ায় মৌলিক দক্ষতা নিরূপণ পরীক্ষায় সরকারি কর্মীদের বেশিরভাগই অকৃতকার্য হওয়ায় সরকারি পদে বেসরকারি কর্মী নিয়োগের পরিকল্পনা করছে দেশটির সরকার। রবিবার (১৮ নভেম্বর) প্রশাসনিক ও আমলাতান্ত্রিক সংস্কার মন্ত্রী সিফ্রুদ্দিনের বরাতে জাকার্তা পোস্ট এ তথ্য নিশ্চিত করে।

মন্ত্রী সিফ্রুদ্দিনের বলেন, ‘বেসরকারি কর্মীরা সরকারি চাকরির প্রাথমিক পদগুলোতে নিয়োগ পেতে পারে। সে ক্ষেত্রে অবশ্যই তাদের সেই দক্ষতা থাকতে হবে যা সরকারি চাকরিজীবীদের নেই। তবে এই প্রক্রিয়া এ বছরই হচ্ছে না, আগামী বছর থেকে এ নিয়োগ প্রক্রিয়া শুরু হতে পারে।’

অন্যদিকে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ এজেন্সি কর্মকর্তা মোহাম্মদ তৌফিক বলছেন, ‘আমরা অবশ্যই সেরা কর্মীদের চুক্তিভিত্তিক নিয়োগ করব। যেসব পদে সরকারি কর্মীদের নিয়োগ দেওয়া যাচ্ছে না, মূলত সেসব পদই বহিরাগতদের দিয়ে পূরণ করা হবে।’

এর আগে গেল সপ্তাহে ন্যাশনাল সিভিল সার্ভিস এজেন্সি এক প্রতিবেদনে প্রকাশ করে যে, মৌলিক দক্ষতা নিরূপণ পরীক্ষায় মোট আবেদনকারীর অন্তত ৬০ ভাগ পরীক্ষা দেয়। আর তাতে পাশের হার ছিল মাত্র ১০ শতাংশ।

উল্লেখ্য, মৌলিক দক্ষতা নিরূপণ পরীক্ষায় বেশিরভাগ অকৃতকার্য হওয়ায় বেসরকারি কোম্পানি থেকে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে ইন্দোনেশিয়া সরকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড