• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

কলকাতায় ইন্ডিগো এয়ারের জরুরি অবতরণ : প্রাণে বাঁচল ৭৬ আরোহী

  আন্তর্জাতিক ডেস্ক ১০ নভেম্বর ২০১৮, ১২:২৩

ইন্ডিগো এয়ার
কলকাতা বিমানবন্দরে ইন্ডিগো এয়ারের জরুরি অবতরণ। (ছবি : প্রতীকী)

ভারতের ইন্ডিগো এয়ারের যাত্রীবাহী একটি বিমান কলকাতা বিমানবন্দর থেকে উড্ডয়নের মাত্র কয়েক মিনিটের মাথায় জরুরি অবতরণ করেছে। আর এতে পাইলটের বুদ্ধিমত্তার কারণে অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন বিমানে অবস্থানরত অন্তত ৭৬ জন আরোহী। খবর এনডিটিভি।

এ বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, শুক্রবার (৯ নভেম্বর) স্থানীয় সময় রাত প্রায় সাড়ে ৮টায় বিমানটি উড্ডয়নের মাত্র কয়েক মিনিটের মাথায় পাইলট বিমানটির যান্ত্রিক ত্রুটির কথা কন্ট্রোল রুমকে জানান। আর এর মাত্র ১৫ মিনিটের মধ্যে বিমানটি জরুরি অবতরণের জন্য ফের বিমানবন্দরে চলে আসে।

সংবাদে আরও বলা হয়, দেশটির গৌহাটি অভিমুখী ইন্ডিগো এয়ারের যাত্রীবাহী সেই বিমানটি কলকাতার নেতাজি সুবাস চন্দ্র বোস বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। আর এর মাত্র কয়েক মিনিটের মধ্যেই পাইলট কার্গো অংশের ভেতর থেকে ধোঁয়া নির্গত হতে দেখেন। 

উল্লেখ্য, সে সময় ককপিটে অ্যালার্ম বেজে উঠলে পাইলট দ্রুত এয়ার ট্রাফিক কন্ট্রোলকে (এটিসি) বিষয়টি জানান। তবে ঠিক কি কারণে বিমান থেকে সেই ধোঁয়া নির্গত হয়েছে, সে বিষয়ে প্রাথমিক তদন্তের পর এখনো কোনো কিছুই জানা সম্ভব হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড