• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ সীমান্তে বেড়া নির্মাণ : কেন্দ্রকে জমি দিলেন মমতা

  আন্তর্জাতিক ডেস্ক

১০ নভেম্বর ২০১৮, ০৮:৩১
সীমান্তে কাঁটাতার নির্মাণ
ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতার নির্মাণে কেন্দ্রকে জমি দিলেন মমতা। (ছবি : সম্পাদিত)

ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতার দিয়ে বেড়া নির্মাণের জন্য কেন্দ্র সরকারকে প্রায় ৩০০ একর জমি দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার (৯ নভেম্বর) প্রকাশিত এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এ বিষয়ে এনডিটিভির সেই প্রতিবেদনে বলা হয়, ভারতের সঙ্গে বাংলাদেশ সীমান্ত বরাবর বেড়া নির্মাণের জন্য সরকারকে ৩০০ একর জমি দিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেছিলেন কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। যদিও এতদিন সেই জমি দেওয়ার বিষয়ে আপত্তি করছিলেন মমতা। আর তাই এতদিন এই বেড়া নির্মাণের কাজে দেরি হচ্ছিল। পরে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী এই জমি চেয়ে পশ্চিমবঙ্গ সরকারের কাছে একটি চিঠি পাঠান।

মূলত সেই চিঠি পাওয়ার পরই এই জমি দিতে আর কোনো দেরি করেননি মমতা। এমনিতেই স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথের সঙ্গে তার সম্পর্ক বেশ ভালো। অনেকের ধারণা, দেশটির বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে রাজনাথ সিংয়ের গ্রহণযোগ্যতা বেশ প্রশ্নাতীত।

প্রতিবেদনে আরও বলা হয়, ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্ত এলাকার পরিধি প্রায় ৪ হাজার ৯৬ কিলোমিটার। যার মধ্যে পশ্চিমবঙ্গের সঙ্গেই আছে প্রায় ২ হাজার ২১৬ কিলোমিটার। আর তাই দেশটিতে সব ধরনের অনুপ্রবেশ থেকে শুরু করে যেকোনো চোরাচালান ঠেকাতে এই এলাকায় বেড়া নির্মাণের পদক্ষেপ নিয়েছে ভারতের কেন্দ্র সরকার।

উল্লেখ্য, কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী পশ্চিমবঙ্গের মতো এবার দেশটির উত্তরপ্রদেশ, মেঘালয়, ত্রিপুরা এবং বিহারের মুখ্যমন্ত্রীর কাছেও জমি চেয়ে চিঠি পাঠিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড