• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

মেলবোর্ন হামলা : নিহত ১, আহত ২

  অধিকার ডেস্ক    ০৯ নভেম্বর ২০১৮, ১৮:১৭

অস্ট্রেলিয়া
ছবি : সম্পাদিত

ছুরিকাঘাতের ঘটনায় অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক ব্যক্তি নিহত এবং আরও দুজন আহত হয়েছেন। পুলিশসূত্রে জানা যায়, শুক্রবার ব্যস্ত সময়ে আচমকা এই ঘটনা ঘটে। এরপরে শহরটির একটি অংশকে অবরুদ্ধ করে রাখে নিরাপত্তাকর্মীরা। ‘আল-জাজিরা’

ভিক্টোরিয়ার পুলিশ সুপার ডেভিড ক্লেটন বলেছেন, বেনামি হামলাকারী ‘গুরুতর অবস্থায়’ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। স্থানীয় সময় বিকাল ৪টা ২০ মিনিটের দিকে সিটি সেন্টারে ‘একটি গাড়িতে আগুন লাগার খবরে সেখানে পৌঁছায়’ পুলিশ কর্মকর্তারা।

ঘটনার ভিডিও ‍টুইটারে পোস্ট করা হয় যা টেলিভিশনে সম্প্রচারিত হয়েছে, ওই ভিডিওতে দেখা গেছে, একজন ব্যক্তি সেন্ট্রাল মেলবোর্নে দুজন পুলিশ কর্মকর্তার ওপর একটি বস্তু বারবার চালাচ্ছেন। একজন কর্মকর্তা তার অস্ত্র উঁচিয়ে ধরেন, একটি গুলির শব্দ শোনা যায় এবং হামলাকারী ব্যক্তি তার বুকে হাত দিয়ে নিচে পড়ে যান।

ছবি : সম্পাদিত 

ঘটনাস্থল থেকে একজনকে গ্রেফতার করা হয়েছে এবং গুরুতর অবস্থায় পুলিশি পাহারায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কর্তৃপক্ষ আর কোনো হামলাকারীকে আপাতত খুঁজছে না যদিও তদন্ত এখনও ‘খুবই প্রাথমিক পর্যায়ে’ রয়েছে এবং এখনও এই ঘটনার সঙ্গে ‘কোনো সন্ত্রাসবাদী সংযোগ’ খুঁজে পাওয়া যায়নি।

‘ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করেছেন, একজনের ঘাড়ে আঘাত, আরেকজনের মাথায় আঘাতসহ আরও একজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে’ বলে প্যারামেডিকরা জানায়।

ছবি : সম্পাদিত 

স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ ওই এলাকা এড়িয়ে চলতে মানুষজনকে সতর্ক করে দিয়েছে। যদিও তারা বলছে যে, ‘এই মুহূর্তে আর কাউকেই খোঁজা হচ্ছে না। এই মুহূর্তে পুরো পরিস্থিতি সম্পর্কে পূর্ণাঙ্গ তথ্য জানা যায়নি, তাই ঘটনাস্থলকে ঘেরাও করে রাখা হয়েছে।

যেখানে রাস্তায় গাড়িটিতে আগুন জ্বালানো হয়েছে, সেখানে ২০১৭ সালের জানুয়ারিতে একটি মারাত্মক দুর্ঘটনা ঘটেছিল। একজন মানুষ দ্রুত গতিতে পথচারীদের ওপর দিয়ে গাড়ি চালিয়ে যায়। যার ফলে ৬ জন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছিল। 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: info@odhikar.news

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড