• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রের ধ্বংস ডেকে আনছেন ট্রাম্প : লোইস ফারাখান

  অধিকার ডেস্ক    ০৯ নভেম্বর ২০১৮, ১৪:২৩

ট্রাম্পকে হুঁশিয়ারি
যুক্তরাষ্ট্রের ইসলামিক নেতা লোইস ফারাখান। ছবি : সম্পাদিত

ইরানের ওপর একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করে ট্রাম্প দেশটির বিরুদ্ধে যেসব মার্কিন নীতিমালা গ্রহণ করেছেন তাকে আমেরিকার জন্যে বিধ্বংসী বলে মনে করছেন যুক্তরাষ্ট্রের মুসলিম নেতা লোইস ফারাখান। বৃহস্পতিবার (৮ নভেম্বর) ইরান সফরকালে এক সংবাদ সম্মেলনে ফারাখান ট্রাম্পের বিরুদ্ধে এই হুঁশিয়ারিবার্তা দেন।

মার্কিন মুসলিম এই নেতা বলেন, ‘যুক্তরাষ্ট্রের প্রতি বিশ্ববাসীর বিশ্বাস ধীরে ধীরে নষ্ট করে দিচ্ছেন ট্রাম্প। লোইস ফারাখান ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের কারণে ট্রাম্পের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এ ধরনের নীতি ‘আমেরিকাকে মৃত্যুর দিকে ঠেলে দেবে।’

এ নিষেধাজ্ঞার ফলে ইরানের সাধারণ মানুষের ক্ষতি হচ্ছে; যদিও মার্কিন প্রশাসন দাবি করছে ইরানের সরকারকে শাস্তি দেয়াই তাদের উদ্দেশ্য। আমাদের সরকারের নীতি মধ্যপ্রাচ্যকে একটি যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে যা এমন এক মহাযুদ্ধে রূপ নিতে পারে যা বিশ্ববাসী কখনও দেখেনি।

ছবি : সম্পাদিত

মধ্যপ্রাচ্যের সেই যুদ্ধ বাইবেলে বর্ণিত আরমাগেডন যুদ্ধে পরিণত হতে পারে বলে লোইস উদ্ধৃত করেন। খিস্টানদের ধর্মগ্রন্থ বাইবেলে শেষ বিচারের আগে সত্য ও অসত্যের মধ্যে ভয়াবহ যুদ্ধের পূর্বাভাস দেয়া হয়েছে যাকে আরমাগেডন যুদ্ধ বলা হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের ‘নেশন অব ইসলাম মুভমেন্ট’র নেতা লোইস ফারাখান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ করে বলেন, ইসরায়েলের পীড়াপীড়িতে আপনি যদি আপনার মিত্রদের মাধ্যমে মধ্যপ্রাচ্যে যুদ্ধের দুয়ার খুলে দেন তাহলে যে সংঘাত সৃষ্টি হবে তাতে চীন ও রাশিয়াসহ বিশ্বের সব দেশ জড়িয়ে পড়বে।

‘সেই যুদ্ধে আপনি (ট্রাম্প) যে আমেরিকাকে চেনেন তার আর কিছু অবশিষ্ট থাকবে না। আপনি যদি এ সতর্কবার্তায় কান দিয়ে আপনার চলার গতি পরিবর্তন না করেন তাহলে (আমেরিকার) মৃত্যু অনিবার্য’ বলে জানান এই মুসলিম নেতা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড