• শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন

আমাকে বাঁচান : মার্কিন কারাগার থেকে ইমরানের কাছে ডা.আফিফার আকুতি

  অধিকার ডেস্ক    ০৮ নভেম্বর ২০১৮, ২২:১৭

ডাক্তার আফিফা সিদ্দিক
ছবি : সম্পাদিত

স্নায়ুবিজ্ঞানী এবং তিন সন্তানের জননী পাকিস্তানি ডাক্তার আফিফা সিদ্দিক নিউইয়র্কে হত্যা চেষ্টা চালানোর অভিযোগে কারাদণ্ডপ্রাপ্ত। কিন্তু তার সম্পর্কে প্রশ্ন রয়েই গেছে, আল-কায়দা সম্পৃক্ততার রহস্য ও তার হারিয়ে যাওয়া এত বছরের পরেও মিলেনি মুক্তি।

আফিফা সিদ্দিক সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে চিঠি লিখেছেন। নিজেকে নিদোর্ষ দাবি করে আফিফা লিখেছেন, আমাকে অপহরণ করা হয়েছিল এবং যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

গত ৯ অক্টোবর হিউস্টনে অবস্থিত মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানি কনসাল জেনারেল আয়েশা ফারুকি তাকে দেখতে গেলে চিঠিটা তার কাছে হস্তান্তর করেন আফিফা। বর্তমানে যুক্তরাষ্ট্রের ফেডারেল মেডিকেল সেন্টারে বন্দি রয়েছে। 

মার্কিন যুক্তরাষ্ট্রের একটি আদালত ২০১০ সালে তাকে কারাদণ্ড দেয়। দেশটির একজন সেনা কর্মকর্তাকে হত্যাচেষ্টার অভিযোগে তাকে ৮৬ বছরের এ কারাদণ্ড দেয়া হয়। এই বিচারিক প্রক্রিয়া নিয়ে ইমরান খানের সহযোগিতা চেয়েছেন আফিফা।

স্নায়ুবিজ্ঞানী আফিফা সিদ্দিক ইমরান খানের উদ্দেশে লিখেছেন, আপনি (ইমরান খান) সবসময় আমার মুক্তির জন্য চেষ্টা করেছেন। আপনি আমার দেশের নায়ক। আপনাকে জানাচ্ছি, আমাকে অপহরণ করে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছিল।

আফিফা তার চিঠিতেও আরও লেখেন, আপনি (ইমরান খান) আমাকে সর্বদা সহায়তা করেছেন। আমি সবসময় আপনাকে আমার সবচেয়ে বড় নায়কদের একজন বলে মনে করি এবং সব মুসলমানদের খলিফা হিসাবে দেখি। আপনাকে মুনাফিকদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। 

জুন মাসে আফিফা সম্পর্কে পাকিস্তানি দূতাবাস একটি গোপন প্রতিবেদন তৈরি করেছিল। সেখানে উল্লেখ করা হয়েছিল যে, আফিফাকে গ্রেফতারের পর শারীরিক ও যৌন নির্যাতন চালানো হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষকেও অনুরোধ করা হয়েছিল।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড