• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫  |   ২০ °সে
  • বেটা ভার্সন

স্ত্রী-সন্তানের কথা গোপন রেখে নির্বাচন, ইমরানকে আদালতে তলব

  অধিকার ডেস্ক    ০৮ নভেম্বর ২০১৮, ২১:৫৫

ইমরান খান
ছবি : সম্পাদিত

পাকিস্তানের সদ্য নির্বাচিত প্রধানমন্ত্রী ও সাবেক ক্রিকেটার ইমরান খানের বিরুদ্ধে দেশটির উত্তর পশ্চিমাঞ্চলের একটি আদালত সমন জারি করেছে। এতে ১৩ ডিসেম্বরের আগে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়। ‘হিন্দুস্তান টাইমস’

পাকিস্তানের বিরোধী দলের প্রার্থী ইনামুল্লাহ খান কিছুদিন আগে ইমরান খানের বিরুদ্ধে মামলা করে। এতে অভিযোগ করা হয়, যুক্তরাষ্ট্রের নাগরিক সিতা হোয়াইটের সঙ্গে ইমরানের সম্পর্ক রয়েছে এবং সাধারণ নির্বাচনের সময় এটা তিনি অস্বীকার করেছেন।

পেশোয়ার হাইকোর্ট ডিভিশনের বিচারপতি ইকরামুল্লাহ খান ও ইশতিয়াক ইব্রাহিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ ইমরান খানে বিরুদ্ধে সমন জারি করেন। বিরোধী দলের প্রার্থী ইনামুল্লাহ খানের রিটের ভিত্তিতে এই আদেশ জারি করা হয়।

ইমরান খানের তাইরিয়ান হোয়াইট নামের এক সন্তান রয়েছে। যুক্তরাষ্ট্রের নাগরিক সিতা হোয়াইটের গর্ভে এই সন্তানের জন্ম হয়। কিন্তু মনোনয়নপত্রে বিষয়টি গোপন করেছেন তিনি। 

ইমরান খানের এই কাণ্ডের ফলে দেশটির সংবিধানের ৬২ ও ৬৩ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী ইমরান নির্বাচনে অংশগ্রহণের যোগ্য ছিলেন, বিষয়টিকে গোপন করায় তার বিরুদ্ধে সংবিধান অবমাননার অভিযোগ ও আসে। ইনামুল্লাহ খান দাবি করেন, ইমরান খানই তাইরিয়ানের বাবা। এমনকি লস এঞ্জেলসের এক আদালতও নাকি এ বিষয়ে রুল জারি করেছেন।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড