• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

মাওবাদীদের পুঁতে রাখা বোমায় ভারতে ৫ জনের প্রাণহানি

  অধিকার ডেস্ক    ০৮ নভেম্বর ২০১৮, ২০:৪০

ভারত
ছবি : সম্পাদিত

নির্বাচনের ঠিক ৪ দিন আগে ভারতের ছত্তিশগড়ে মাওবাদী বিদ্রোহীদের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে দেশটির নিরাপত্তাবাহিনীর এক সদস্যসহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ছত্তিশগড়ের দান্তেওয়াড়া জেলায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ‘এনডিটিভি’

দান্তেওয়াড়ার সড়ক দিয়ে একটি বাস যাওয়ার সময় বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটে বলে স্থানীয় পুলিশ নিশ্চিত করে। এলাকাটিতে মাত্র ৪ দিন পরেই অনুষ্ঠিত হবার কথা ছিল নির্বাচন। কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর (সিআইএসএফ) এক সদস্যসহ অন্য চার বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এদের মধ্যে বাসের চালক, কন্ডাক্টর ও ক্লিনার রয়েছেন। এছাড়া আরও দুজন আহত হয়।

যেখানে বিস্ফোরণের ঘটনা ঘটে সেখান থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরের জগদলপুরে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সফরে যাবেন বলে প্রত্যাশা করা হচ্ছে। রাজ্যের বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে তিনি এক নির্বাচনী সমাবেশে ভাষণ দেবেন।

দান্তেওয়াড়ার বাচেলি পার্বত্য এলাকায় ওই বিস্ফোরণ ঘটেছে। স্থানীয় একটি বাজার থেকে কেনাকাটা করার পর নিরাপত্তাবাহিনীর ওই সদস্য বাসে করে ক্যাম্পে ফিরছিলেন। রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে দেশটির কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর সদস্য প্রথম ধাপে মোতায়েন করা হয়েছে। আগামী ১২ এবং ২০ নভেম্বর দুই ধাপে ছত্তিশগড়ের বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড