• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আকাশে দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১

  অধিকার ডেস্ক    ০৫ নভেম্বর ২০১৮, ১৬:৫৪

ছবি : সম্পাদিত

কানাডার রাজধানী অটোয়ার নিকটবর্তী মধ্য-আকাশে রবিবারে (৪ অক্টোবর) ছোট দুটি যাত্রীবাহী উড়োজাহাজের মধ্যে সংঘর্ষে ছোট যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। অপর বিমানটি অটোয়া আন্তর্জাতিক বিমানবন্দর, কানাডায় অবতরণ করেছে। ‘বিবিসি নিউজ’

স্থানীয় পুলিশ জানিয়েছে, একটি বিমান বিধ্বস্ত হয়েছে। দ্বিতীয় বিমানটি দুটি লোককে বহন করে অটওয়া আন্তর্জাতিক বিমানবন্দরে পাঠানো হয়েছিল, যেখানে এটি নিরাপদে অবতরণ করেছিল।

কানাডার অটোয়ার ম্যাকগি সাইড রোডের কাছে একটি মাঠে বিধ্বস্ত সেসনা উড়োজাহাজটির পাইলট নিহত হয়েছেন বলে পুলিশ জানায়। অটোয়ার ৩০ কিলোমিটার পশ্চিমে ওন্টারিও প্রদেশের কার্প এলাকার আকাশের ওই দুর্ঘটনাস্থলের প্রকৃত পরিস্থিতি অজানাই রয়ে গেছে।

সেসনা-১৫০ উড়োজাহাজটিতে পাইলট একাই ছিলেন। ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়। দ্বিতীয় উড়োজাহাজটি একটি টার্বোপ্রপ পাইপার পিএ-৪২। দুর্ঘটনার পর এটি যাত্রাপথ পরিবর্তন করে অটোয়া আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে।

পাইপার উড়োজাহাজটির পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোলারকে জানিয়েছেন, সেসনা উড়োজাহাজটি নিচ থেকে ধাক্কা দিয়ে তার ল্যান্ডিং গিয়ারের ক্ষতি করে দিয়েছে। পাইপারের পাইলট ও যাত্রীরা সবাই অক্ষত আছেন বলে জানিয়েছে কানাডার জরুরি বিভাগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড