• বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

চীনে বিমান বানালেন এক কৃষক

  আন্তর্জাতিক ডেস্ক ০২ নভেম্বর ২০১৮, ০৩:২১

উড়োজাহাজ বানাল কৃষক
চীনে উড়োজাহাজ বানালেন কৃষক। (ছবিসূত্র : দ্য বিজনেস ডেয়)

ছেলেবেলা থেকেই স্বপ্ন তার উড়োজাহাজ কেনার। কিন্তু সাধ থাকলেও সাধ্য নেই। কারণ তিনি একজন দরিদ্র কৃষক। ছোট একটি জমিতে চাষ করেন রসুনের। এমন আর্থিক পরিস্থিতিতে আর যাই হোক, কখনো বিমান বানানো সম্ভব নয়। তবে এত প্রতিকূলতাও দমাতে পারেনি সেই কৃষককে। ছেলেবেলার সেই স্বপ্ন পূরণ করতে একটি উড়োজাহাজের প্রতিরূপ তৈরি করে ফেলেছেন চীনের ঝু ইয়া নামের অদম্য এ কৃষক। খবর দ্য সান।

এ বিষয়ে সংবাদমাধ্যম দ্য সানের প্রতিবেদনে বলা হয়, এয়ারবাস কোম্পানির এ৩২০ মডেলের একটি বিমানের প্রতিরূপ বানিয়েছেন চীনের এ কৃষক। ছোটবেলা থেকেই তিনি ভাবতেন, নিজের একটি উড়োজাহাজ থাকবে। তবে এয়ারবাসের সত্যিকারের উড়োজাহাজ কেনার সামর্থ্য কখনোই ছিল না তার। তবে এবার এই একই আকারের একটি প্রতিরূপ বানিয়েছেন তিনি। প্রায় দুই বছর যাবত একটু একটু করে গড়ে তুলেছেন এই প্রতিরূপটি।

সংবাদে আরও বলা হয়, জীবনের ৪০ বছর বয়সে এসে শৈশবের সেই স্বপ্ন পূরণ করেছেন ঝু ইয়া। তার বানানো উড়োজাহাজের প্রতিরূপটি প্রায় ১২৪ ফুট দৈর্ঘ্য এবং ১১৮ ফুট প্রস্থ। বিমানটি বানাতে তাকে তার পাঁচ বন্ধু সাহায্য করেছেন। 

আর এটি বানাতে তার খরচ হয়েছে প্রায় দুই কোটি টাকা। একটি ইন্ডাস্ট্রিয়াল পার্কে এটি তৈরি হচ্ছে। উড়োজাহাজটি আকাশে ওড়াতে না পারলেও এ নিয়ে বেশ কিছু পরিকল্পনা রয়েছে তার। আগামী বছরের মে মাসে তিনি এর সম্পূর্ণ কাজ সম্পন্ন করবেন বলে আসা করা যায়। আর এর পরেই এ উড়োজাহাজে একটি রেস্তোরাঁ খুলবেন চীনের এ কৃষক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড