• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ায় ১৫ জনের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ মে ২০২৪, ১৯:১৮
ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ায় অন্তত ১৫ জনের মৃত্যু

ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ায় অন্তত ১৫ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। আহতের সংখ্যা কমপক্ষে ২৭। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল রাত থেকেই বেলগরদ শহর আর তার পার্শ্ববর্তী এলাকা লক্ষ্য করে একের পর এক ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইউক্রেনের সেনা।

রুশ সামরিক অফিসারেরা জানাচ্ছেন, ইউক্রেনীয় বাহিনীর ছোড়া সোভিয়েট আমলের অন্তত ১২টি ক্ষেপণাস্ত্র গুলি করে নামানো হয়েছে। তার মধ্যেই একটি ক্ষেপণাস্ত্রের টুকরো আছড়ে পড়ে শহরাঞ্চলেরএকটি ১০তলা আবাসনের একাংশে। সেই অংশটি ভেঙে পড়েই ১৫ জনের মৃত্যু হয়েছে। বহুতলের ধ্বংসস্তূপে এখনও কিছু বাসিন্দা আটকে থাকতে পারেন বলে আশঙ্কা। মস্কো এই হামলাকে ‘সন্ত্রাসবাদী’ হামলা আখ্যা দিয়েছে।

বেলগরদে এর আগে এত বড় হামলা হয়নি। বেলগরদ প্রদেশের গভর্নর ভেয়াচেসলাভ গ্লাদকভ জানাচ্ছেন, ওই ক্ষেপণাস্ত্র হামলা ছাড়াও গত কাল তার প্রদেশে ইউক্রেনীয় বাহিনীর পৃথক এক হামলায় আরও চার রুশ নাগরিকের মৃত্যু হয়েছে।

ইউক্রেনের এই ক্ষেপণাস্ত্র হামলার কড়া নিন্দা করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পুতিনের বক্তব্য, গত রাত থেকে ইউক্রেনের বাহিনী জনবসতির উপরে যে হামলা শুরু করেছে, তা ‘বর্বরোচিত’।

তবে বেলগরদে গত কাল রাতের হামলা নিয়ে নীরব ইউক্রেন। সরকারিভাবে এই হামলার দায় স্বীকার করেনি তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড