• রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিমান ছাড়তে দেরি হওয়ায় দরজা খুলে ডানার উপর উঠে এলেন যাত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ জানুয়ারি ২০২৪, ১৫:১১
বিমান ছাড়তে দেরি হওয়ায় দরজা খুলে ডানার উপর উঠে এলেন যাত্রী

নির্ধারিত সময় পেরিয়ে গেলেও বিমান ছাড়ার কোনও লক্ষণই দেখতে পাচ্ছিলেন না ভেতরে অবস্থানরত যাত্রীরা। অধৈর্য হয়ে জরুরি দরজা খুলে বিমানের ডানায় বেরিয়ে আসেন এক যাত্রী!

গত বৃহস্পতিবার মেক্সিকো সিটির ‘মেক্সিকো আন্তর্জাতিক বিমানবন্দর’-এ ঘটনাটি ঘটে।

মেক্সিকো থেকে গুয়াতেমালা যাওয়ার জন্য এএম ০৬৭২ বিমানটি অপেক্ষা করছিল। সকাল পৌনে এগারোটা নাগাদ বিমানটি ওড়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরেও বিমানটি ছাড়েনি। কেন বিমান ছাড়তে দেরি হচ্ছে, তা নিয়ে কোনও সুস্পষ্ট বার্তা দিতে পারছিলেন না কেউই।

চার ঘণ্টা কেটে যাওয়ার পর অধৈর্য হয়ে এক মেক্সিকান যাত্রী খুলে ফেলেন জরুরি দরজা। তার পর বিমানের ডানায় বেরিয়ে আসেন। কিছুক্ষণ পর ফের বিমানের কেবিনের মধ্যে ঢুকে পড়েন। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, এ ঘটনায় কোনও হতাহতের খবর নেই। তবে ওই যাত্রীকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ বিবৃতি জারি করে ঘটনাটি সম্পর্কে জানিয়েছে। বলা হয়েছে, আন্তর্জাতিক নিরাপত্তা সংক্রান্ত নিয়মাবলির ভিত্তিতে ‘অভিযুক্ত’ যাত্রীকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দেওয়া হয়েছে। তারাই বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

বিমানবন্দর কর্তৃপক্ষের এ পদক্ষেপে ঘোর আপত্তি জানিয়েছেন ওই বিমানে থাকা অধিকাংশ যাত্রীই। যাত্রীরা একটি লিখিত বিবৃতি দিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষকে। অন্তত ৭৭ জন যাত্রী তাতে স্বাক্ষর করেছেন। তাদের দাবি, অবিলম্বে ওই ধৃত যাত্রীকে মুক্তি দিতে দিতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড