• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুদ্ধবন্দিদের নিয়ে ফেরার পথে ইউক্রেনের সীমানাতেই ভেঙে পড়ল রাশিয়ার বিমান

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জানুয়ারি ২০২৪, ১১:৫৯
যুদ্ধবন্দি

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, চালক ছাড়া ওই বিমানে ছিলেন পাঁচ জন ক্রু সদস্য। রাশিয়া সেনার তিন প্রতিনিধি এবং রাশিয়ার হাতে বন্দি ইউক্রেনের ৬৫ জন সেনাকর্মী। বুধবার তাদের নিয়েই রাশিয়ার ইলিউশিন ২-৭৬ নামের সেনা পরিবহণ বিমানটি ভেঙে পড়ে ইউক্রেন সীমান্তে। এই ঘটনায় বিমানের প্রত্যেকেরই মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিমান দুর্ঘটনার একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে, রাশিয়ার ওই সেনা পরিবহণ বিমানটি সজোরে ভেঙে পড়ছে মাটিতে। তার পরেই একটি বিস্ফোরণ ঘটছে।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, রাশিয়া এই বন্দিদের নিয়ে দেশে ফিরছিল। তারা ভেবেছিল এই বন্দিদের বিনিময়ে ইউক্রেনের হাতে বন্দি রাশিয়ার সেনাদের প্রত্যর্পণ করতে বলবে তাঁরা। চুক্তি অনুযায়ী যুদ্ধবন্দি বিনিময় করবে দুই দেশ। কিন্তু তার আগেই দুর্ঘটনাগ্রস্ত হয় বিমানটি। তবে বিমান দুর্ঘটনার নেপথ্যে ইউক্রেনেরই কোনও ক্ষেপণাস্ত্র হামলা রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

বুধবার এই ঘটনাটি ঘটেছে ইউক্রেনের সীমান্তবর্তী বেলগোরোড এলাকায়। ওই এলাকায় গত কয়েক মাসে বহু দুর্ঘটনা ঘটেছে। আর সবক’টি ঘটনাই ঘটেছে ইউক্রেনের ছোড়া ক্ষেপণাস্ত্র হামলার জন্য। ডিসেম্বরেই ২৫ জনের মৃত্যু হয় ওই হামলায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড