• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অধিবেশন চলাকালীন ভারতের লোকসভায় হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ ডিসেম্বর ২০২৩, ১৭:২৪
ভারতের লোকসভা

অধিবেশন চলাকালীন ভারতের লোকসভায় ঢুকে আচমকাই হানা দেন দুই যুবক। তারা সভার মাঝে ‘রং বোমা’ ছোড়েন এবং স্লোগান দিতে শুরু করেন। আচমকা এই হানায় আতঙ্কিত হয়ে পড়েন সাংসদদেরা। তাদের ধরে নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়েছে।

বুধবার ভারতের লোকসভায় শীতকালীন অধিবেশন চলছিল। সভা চলাকালীন বেলা ১টার দিকে হঠাৎ উপর দিকের দর্শকের গ্যালারি থেকে লোকসভার চেম্বারে ঝাঁপিয়ে পড়েন দুই যুবক। তারা হলুদ রঙের ধোঁয়া সভায় ছড়িয়ে দেন বলে অভিযোগ। বেঞ্চ থেকে বেঞ্চে লাফিয়ে ধোঁয়া ছড়াতে থাকে তারা। কিছুক্ষণের মধ্যে দুই সাংসদের চেষ্টায় তারা ধরা পড়ে যান। তাদের নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়।

হানাদারদের ধরেছেন লোকসভারই দুই সাংসদ। উত্তরপ্রদেশের বিজনৌরোর সাংসদ বহুজন সমাজ পার্টির (বিএসপি) মালুক নাগর এবং রাজস্থানের নাগৌর কেন্দ্রের রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির (আরএলপি) সাংসদ হনুমান বেনিওয়াল।

নিরাপত্তারক্ষীরা যখন দুই যুবককে ধরে নিয়ে যাচ্ছিলেন, তখনও তারা স্লোগান দিচ্ছিলেন বলে দাবি প্রত্যক্ষদর্শীদের।

লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী বলেন, দুই জন গ্যালারি থেকে হঠাৎ ঝাঁপিয়ে পড়েন। তাদের হাতে কিছু ছিল। হলুদ রঙের গ্যাস বেরোচ্ছিল তা থেকে। আমাদের সাংসদেরাই তাদের ধরে ফেলেন। পরে নিরাপত্তারক্ষীরা হানাদারদের ধরে বার করে আনেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড