• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের সেনাঘাঁটিতে আত্মঘাতী হামলায় মৃত ২৩

  আন্তর্জাতিক ডেস্ক

১২ ডিসেম্বর ২০২৩, ১৭:০০
পাকিস্তান

পাকিস্তানের এক সেনাঘাঁটিতে আত্মঘাতী বোমা বিস্ফোরণে ২৩ জনের মৃত্যু হয়েছে। পাকিস্তান পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, পাকিস্তানি তালিবানের শাখা এই বিস্ফোরণের দায় স্বীকার করেছে।

আজ (মঙ্গলবার) দেশটির খাইবার পাখতুনখোয়া প্রদেশের এই ঘটনা ঘটে। পাকিস্তানি সেনাবাহিনীর তরফে এখনও এই ঘটনা নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

পাকিস্তানি সেনা সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ভোররাতে খাইবার পাখতুনখোয়া প্রদেশের ডেরা ইসমাইল খান সেনা ঘাঁটি লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়। আফগান সীমান্তের কাছেই রয়েছে ওই ঘাঁটি।

এক সেনা কর্মকর্তা জানিয়েছে, ঘাঁটিতে আচমকা হামলা হয়। তখন সকলে ঘুমিয়েছিলেন। অনেকেই সাধারণ পোশাক পরেছিলেন। সে কারণে মৃতেরা সকলে সেনাবাহিনীর সদস্য কি না, জানা যায়নি।

তিনি আরও জানিয়েছেন, একটি স্কুল বাড়িতে অস্থায়ী সেনা শিবির তৈরি করা হয়েছিল। তার সামনে বোমা বোঝাই গাড়িতে বিস্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরণের ধাক্কায় স্কুলবাড়ির তিনটি ঘর ভেঙে পড়েছে। ওই ঘটনায় ২৭ জন আহত হয়েছেন। মৃত্যুও হয়েছে অনেকের। তবে সংখ্যাটা এখনও প্রকাশ করা হয়নি। ধ্বংসস্তূপ সরিয়ে মৃতদেহ উদ্ধারের কাজ চলছে।

পাকিস্তানি তালিবানের নতুন শাখা সংগঠন তেহরিক-এ-জিহাদ পাকিস্তানের তরফে দায় স্বীকার করে জানানো হয়েছে, রাত আড়াইটে নাগাদ ‘শহিদ হওয়ার জন্য হামলা’ শুরু করেছেন এক জন। তারপর ওই চত্বরে হামলা শুরু করেন বাকিরা। পাকিস্তানি সেনাবাহিনী এ নিয়ে মুখ খোলেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড