• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাসোগি হত্যার অডিও রেকর্ডিং শুনলেন সিআইএ প্রধান

  অধিকার ডেস্ক    ২৫ অক্টোবর ২০১৮, ২১:৩৪

খাসোগি রহস্য
সিআইএ পরিচালক জিনা হাস্পেল। ছবি : নিউজ ওয়ান

খাসোগি হত্যার অডিও রেকর্ড শুনলেন মার্কিন গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সির (সিআইএ) পরিচালক জিনা হাস্পেল। যার ফলে তিনি খাসোগি হত্যাকাণ্ড সম্পর্কে একটা ধারণা পেতে পারেন বলে অনুমান করা হয়।

জিনা হাস্পেল চলতি সপ্তাহের শুরুতে তুরস্ক সফরে যান এবং সেখানেই অডিও রেকর্ড শুনেন তিনি। অডিওটির সাথে সংশ্লিষ্ট এক সূত্র জানায়, অডিও শোনার পর হত্যা সম্পর্কে ধারণা পেয়েছেন সিআইএ পরিচালক। ফলে ঘটনার সাথে সৌদি আরবের সম্পৃক্ততা সহজেই বুঝতে পারবেন তিনি। ‘ওয়াশিংটন পোস্ট’

তুরস্কের ইস্তাম্বুলে ২ অক্টোবর সৌদি দূতাবাসে কাগজপত্র সংগ্রহে প্রবেশ করার পর তাকে আর খুঁজে পাওয়া যায়নি। পরে তুরস্ক কর্তৃপক্ষ জানায়, সৌদি দূতাবাসের ভেতর খুন হয়েছেন খাসোগি এবং এর প্রমাণ হিসেবে তাদের কাছে অডিও রেকর্ড আছে বলেও উল্লেখ করেন।

যদিও কোথা থেকে এবং কীভাবে অডিও রেকর্ড সংগ্রহ করা হয়েছে সে বিষয়ে কিছু বলেননি তারা। সৌদি সাংবাদিক জামাল খাসোগি ‘ওয়াশিংটন পোস্ট’ এর কন্ট্রিবিউটর ছিলেন এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে লেখালেখি করতেন। বিশেষ করে সৌদি সরকারের তীব্র সমালোচনা করতেন তিনি। এ কারণে খাসোগি হত্যার সাথে দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সম্পৃক্ততা আছে বলে বার বার অভিযোগ করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড