• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ার তিন সেক্টরে বিদেশি কর্মী নিয়োগের আবেদন অনুমোদন

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

০৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:০৭
মালয়েশিয়ার তিন সেক্টরে বিদেশি কর্মী নিয়োগের আবেদন অনুমোদন
বক্তব্য রাখছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম (ছবি : অধিকার)

মালয়েশিয়ার তিনটি সেক্টরে বিদেশি কর্মী নিয়োগের আবেদন অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। গতকাল সোমবার (৪ সেপ্টেম্বর) নাপিত দোকান, টেক্সটাইল এবং স্বর্ণকার দোকানে বিদেশি কর্মী নিয়োগের আবেদন অনুমোদন দেন তিনি।

তবে এটি করতে গিয়ে প্রধানমন্ত্রী শর্ত জুড়ে দিয়েছেন। তিনটি সেক্টরে শূন্যপদ পূরণে স্থানীয় যুবকদের প্রশিক্ষণ দেওয়া হবে। প্রধানমন্ত্রী আরও বলেন, অনুমোদন দিয়েছি, কিন্তু কিছু অংশে। সবকিছু খুলছি না কারণ টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং (টিভিইটি), জাতীয় উদ্যোক্তা গ্রুপ ইকোনমিক ফান্ডের মাধ্যমে স্থানীয়দের প্রশিক্ষণ দেওয়ার জন্য প্রচেষ্টা করতে হবে।

কমপ্লেক্স তুন সম্বাথানে লেস্টারি নিয়াগা কুয়ালালামপুর ডি'মেদান সেলেরা মাদানি প্রোগ্রাম পরিচালনা করার সময় তিনি এই কথা বলেন, যেখানে মানবসম্পদ মন্ত্রী ভি. শিবকুমার এবং উপ-উদ্যোক্তা উন্নয়ন ও সমবায় মন্ত্রী সেনেটর সরস্বতী কান্দাসামিও উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেছেন, বিষয়টি আগামী শুক্রবার মন্ত্রিসভায় আনা হবে কারণ এতে শ্রমিকদের তাৎক্ষণিক প্রয়োজন। এছাড়াও, আনোয়ার কুয়ালালামপুর জুড়ে ব্যবসার পরিধি আপগ্রেড করার জন্য ১০মিলিয়নেরও বেশি বরাদ্দের ঘোষণাও করেছেন।

এ দিকে মানব সম্পদমন্ত্রী শিবকুমার সাংবাদিকদের বলেন, নাপিত, স্বর্ণকার এবং টেক্সটাইল সেক্টরের জন্য প্রায় ১৫ হাজার বিদেশি শ্রমিক প্রয়োজন। মানব সম্পদমন্ত্রী এই তিনটি সেক্টরে শ্রমিকদের প্রচুর চাহিদা রয়েছে। এই তিনটি (সেক্টর) নিয়োগ স্থগিত থাকায় গত কয়েক বছর ধরে সমস্যার সম্মুখীন হচ্ছে।

এই সেক্টরগুলিতে স্থানীয়দের কাজ করার জন্য অনেক প্রচেষ্টা নেওয়া হয়েছিল কিন্তু সেখানে সীমাবদ্ধতা ছিল এবং নিয়োগকর্তারা স্থানীয়দের নিয়োগ করা কঠিন বলে মনে করেছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড