• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় বাংলাদেশ ও মায়ানমারের ১৮টি ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

২৫ আগস্ট ২০২৩, ২০:৪৬
মালয়েশিয়ায় বাংলাদেশ ও মায়ানমারের ১৮টি ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা
ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করা হচ্ছে (ছবি : অধিকার)

মালয়েশিয়ায় বাংলাদেশ ও মায়ানমারের ১৮টি ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করেছে কুয়ালালামপুর সিটি করপোরেশনের (ডিবিকেএল) এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট।

গত ২৩ আগষ্ট রাজধানীর আশেপাশে জালান কুচাই লামা, জালান পান্তাই দালাম, তামান মেলাতি গোমবাক, জালান পুডু চেরাস, জালান জিনজান, তামান ফাদাসন কেপং, জালান দেশা তাসিক সুঙ্গাই বেসি এবং পেকানে আটটি হটস্পটে অভিযান চলাকালে মোট ২৫টি প্রতিষ্টান পরিদর্শন করে ১৮টি ব্যবসা প্রতিষ্টান সিলগালা করে দেওয়া হয়। সিটি করপোরেশন বলছে, বাংলাদেশি এবং মায়ানমারের মালিকানাধীন এসব ব্যবসা প্রতিষ্ঠানের বৈধ কোনো ব্যবসায়িক কাগজপত্র না থাকায় এগুলো সিলগালা করা হয়েছে।

২৪ আগষ্ট ফেসবুকে এক বিবৃতিতে ডিবিকেএল বলেছে, বাংলাদেশি ও মায়ানমারের মালিকানাধীন কার ওয়াশ, পোশাক, ব্যাগ, মোবাইল ফোন সরঞ্জাম, রেস্টুরেন্টসহ ২৫ ব্যবসা প্রতিষ্টানে অভিযান চালানো হয় এবং তাদের বৈধ ব্যবসায়িক কাগজ পত্র দেখাতে ব্যর্থ হওয়ায় দেশটির স্থানীয় সরকার আইন ১৯৭৬-এর ১০১ (১) (ভি) অনুযায়ী তাৎক্ষণিকভাবে এগুলো বন্ধ করে দেয়া হয়।

এ ছাড়া ওয়াার্ক পারমিট ছাড়া বিদেশিদের নিয়োগ এবং ডিবিকেএল থেকে লাইসেন্স ছাড়াই ব্যবসা পরিচালনা করায় মোট ১৭টি প্রতিষ্টানকে জরিমানা করা হয়।

কুয়ালালামপুর সিটি করপোরেশন বলছে, ১১টি সংসদীয় নির্বাচনী এলাকায় বিদেশি নাগরিক পরিচালিত যে সব ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে, সেসব এলাকায় ক্রমাগত পর্যবেক্ষণ এবং তদন্ত চলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড