• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় মানব পাচার মামলায় ৩,১৯৩ জন গ্রেপ্তার

  আহমাদুল কবির, মালয়েশিয়া:

২৪ আগস্ট ২০২৩, ১৭:৫৬
মানব পাচার

মালয়েশিয়ায় মানব পাচার মামলায় ৩,১৯৩ জন গ্রেপ্তার করেছে দেশটির অভিবাসন বিভাগ। ইমিগ্রেশনের ডেপুটি ডিরেক্টর-জেনারেল (অপারেশন) জাফরি এমবোক তাহা বলেছেন, ২০১৫ সালের জানুয়ারী থেকে চলতি বছরের মে পর্যন্ত মানব পাচার মামলায় ৩,১৯৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

জাফরি এমবোক তাহা বলেছেন, এই সময়ের মধ্যে ২,১১০ টি মামলার তদন্তে মানব পাচার এবং অভিবাসীদের চোরাচালান বিরোধী আইন ২০০৭ এর অধীনে কিছু ব্যক্তিকে দোষী সাব্যস্ত করা হয়েছে। ২৪ আগষ্ট বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থার বার্নমা রেডিওতে এক সাক্ষাতকারে ইমিগ্রেশনের ডেপুটি ডিরেক্টর-জেনারেল (অপারেশন) জাফরি এমবোক তাহা বলেছেন, মানব পাচারের ঘটনাগুলি লিঙ্গ বা বয়স নির্বিশেষে মালয়েশিয়ান এবং বিদেশী উভয়কেই প্রভাবিত করে।

জাফরি বলেন, মানব পাচারের বিরুদ্ধে লড়াই করা শুধুমাত্র আইন প্রয়োগকারী সংস্থার কাজ নয় কারণ এর জন্য সম্প্রদায়ের সমর্থন ও সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, মামলা পরিচালনার ক্ষেত্রে যে চ্যালেঞ্জের মুখোমুখি হয়। তার মধ্যে একটি হল ভিকটিমদের সহযোগিতা পাওয়া। এমন পরিস্থিতি রয়েছে যেখানে ভুক্তভোগীরা অভিযোগ দায়ের করতে অস্বীকার করে। এটি ভয় বা মানসিক আঘাতের কারণে হতে পারে, যা কর্তৃপক্ষের পক্ষে ব্যবস্থা নেওয়া কঠিন করে তোলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড