• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় শ্রমিকের মজুরি আটকে রাখা নিয়োগকর্তাদের আইন মানার আহ্বান

  আহমাদুল কবির, মালয়েশিয়া

২৪ আগস্ট ২০২৩, ১০:১০
মালয়েশিয়ায় শ্রমিকের মজুরি আটকে রাখা নিয়োগকর্তাদের আইন মানার আহ্বান

মালয়েশিয়ায় শ্রমিকের মজুরি আটকে রাখার অভিযোগ উঠেছে। অভিযোগের আলোকে নিয়োগকর্তাদের আইন মেনে চলার অনুরোধ জানিয়েছে মানবসম্পদ মন্ত্রণালয়।

মন্ত্রণালয় বলছে, মজুরি পাননি বা তাদের কাছ থেকে মজুরি আটকে রাখা হয়েছে এমন কিছু শ্রমিকের অভিযোগের পর নিয়োগকর্তাদেরকে এমপ্লয়মেন্ট অ্যাক্ট ১৯৫৫ (অ্যাক্ট ২৬৫) মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে।

মানবসম্পদ মন্ত্রী ভি. শিবকুমার বলেছেন, আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) দ্বারা বর্ণিত বাধ্যতামূলক শ্রমের ১১টি সূচকের মধ্যে অবৈতনিক বা আটকে রাখা মজুরি অন্যতম। মন্ত্রণালয় সবসময় শ্রমিকদের সমস্যা সমাধানে কাজ করছে। বিশেষ করে বাধ্যতামূলক শ্রম এবং উদ্ভূত সমস্যা সমাধানের জন্য বিভিন্ন প্রক্রিয়া খুঁজে বের করছে।

মন্ত্রী বলেন, দেরীতে বা আটকে রাখা মজুরি সম্পর্কে ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে মজুরি প্রদানের সাথে নিয়োগকর্তাদের সম্মতি উন্নত করা আমাদের দেশের প্রতিটি নিয়োগকর্তার ক্ষমতা নিরীক্ষণের একটি প্রক্রিয়া।

২২ আগস্ট এক বিবৃতিতে মানবসম্পদ মন্ত্রী বলেন, ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে শ্রমিকদের মজুরি প্রদানের নির্দেশনা আইন ২৬৫-এ অনেক আগেই উল্লেখ করা হয়েছে।

তিনি বলেন, নগদ বা চেকে মজুরি প্রদান শুধুমাত্র কর্মচারীর অনুরোধে এবং একই আইনের ধারা ২৫এ(১) এর অধীনে বলা হয়েছে উপদ্বীপ মালয়েশিয়ার শ্রম বিভাগের মহাপরিচালকের অনুমতি নিয়ে করা যেতে পারে।

মন্ত্রী যোগ করেন, যে কোনো নিয়োগকর্তা নির্ধারিত হিসাবে ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে বেতন প্রদান করে না। এটি একটি অপরাধ এবং দোষী সাব্যস্ত হলে ৫০ হাজার রিঙ্গিত এর বেশি জরিমানা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড