• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাশিয়ায় ভয়াবহ রেস্টুরেন্টে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২৬, আহত বহু

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ আগস্ট ২০২৩, ১৬:৪০
রাশিয়া

ভয়াবহ বিস্ফোরণে কাঁপল রাশিয়া। এই ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন কমপক্ষে ২৫ জন। আহত ৬৬ । বিস্ফোরণের নেপথ্যে সন্ত্রাসবাদীদের হাত রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

রুশ সংবাদ সংস্থা তাস সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে সন্ত্রাস জর্জর দাগেস্তানের মাখাচাখলা শহরের একটি পেট্রোল পাম্পের কাছে বিস্ফোরণ ঘটে। যার জেরে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ জনের। নিহতদের মধ্যে তিনটি শিশুও রয়েছে। দুর্ঘটনার পর দাগেস্তানের আপৎকালীন মন্ত্রক বিবৃতি দিয়ে জানায়, ‘মাখাচাখলার একটি পেট্রোল পাম্পের কাছে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ জনের। আহত ৬৬। দুর্ঘটনাস্থলের আগুন সম্পূর্ণ নেভানো হয়েছে।”

এরপর সাংবাদিকদের মুখোমুখি হন দাগেস্তান প্রশাসনের প্রধান সের্গেই মেলিকোভ। তিনি বলেন, “কী কারণে এই বিস্ফোরণ হয়েছে তা এখনও পরিষ্কার নয়। ঘটনার তদন্ত করা হচ্ছে।” অন্যদিকে, রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, “আহতদের দ্রুত চিকিৎসার জন্য যা যা করণীয় তা করা হবে।”

তাসের এক রিপোর্ট মোতাবেক, ৮টি জ্বালানির ট্যাঙ্কের মধ্যে দু’টি ট্যাঙ্কে বিস্ফোরণ ঘটে। ৬০০ স্কোয়ার মিটার এলাকা জুড়ে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে নামেন ২৬০ দমকলকর্মী। স্থানীয় পুলিশ আধিকারিকরা দ্বিতীয় বিস্ফোরণের আশঙ্কায় দ্রুত ঘটনাস্থল থেকে বাসিন্দাদের সরিয়ে দেন।

প্রসঙ্গত, রাশিয়ার এই দাগেস্তান অঞ্চলে সন্ত্রাসবাদী কার্যকলাপ চলে। তাই এই দুর্ঘটনার পিছনে সন্ত্রাসবাদীদের হাত থাকতে পারে বলেও মনে করছেন অনেকে। তাই এটি নিছকই দুর্ঘটনা না কি কোনও হামলা তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড