• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মমতাকে ভারতের প্রধানমন্ত্রী চায় তৃণমূলের একাংশ

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ আগস্ট ২০২৩, ১৭:১০
মমতাকে ভারতের প্রধানমন্ত্রী চায় তৃণমূলের একাংশ
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)

দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ রাষ্ট্র ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকারের বিরুদ্ধে জোট বেঁধেছে বিরোধীরা। কংগ্রেস বা তৃণমূল কংগ্রেসের মতো একাধিক দলই বলছে, প্রধানমন্ত্রী পদ তাদের লক্ষ্য নয়। তাদের লক্ষ্য বিজেপিকে ক্ষমতাচ্যুত করা।

যদিও এরই মধ্যে তৃণমূলের একাংশ প্রচারে নেমেছে বাংলার অগ্নিকন্যা খ্যাত মমতা বন্দ্যোপাধ্যায়কে তারা ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। অবশ্য মমতা নিজে বলছেন, চেয়ারকে কেয়ার করি না।

কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধানমন্ত্রী চেয়ে লোকসভার ভোট প্রচারে নামতে চাইছে তৃণমূল কংগ্রেসের একাংশ। দলের সমাজ মাধ্যম প্রচার সংগঠনের একটি সভায় গতকাল রবিবার এই দাবিই সামনে এসেছে। কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়েছে।

এ দিকে তৃণমূল থেকে এমন দাবি ওঠার পর বিজেপি থেকে বলা হচ্ছে, দেশ ও দুনিয়ার দিকে মন দিতে গিয়ে মমতা বাংলাকে ‘অন্ধকারে’ ঠেলে দিচ্ছেন।

মমতাকে প্রধানমন্ত্রী চাওয়ার বিষয়ে পশ্চিমবঙ্গ রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলছেন, দলগত ভাবে এটা কোনও দাবি নয়। আমরা এখানে তৃণমূলের হাতে সব থেকে বেশি আসন সংগ্রহ করতে চাই। প্রধানমন্ত্রীত্ব নিয়ে আলোচনাতেও বিরোধী জোটে মমতাই যোগ্যতম।

তার দাবি, যে অঙ্কে সিপিএমের সামনে সুযোগ এসেছিল জ্যোতি বসুকে প্রধানমন্ত্রী করার, সেই অভিজ্ঞতার হিসেবেই তৃণমূলের সামনে এই সুযোগ আসবে।

আর এ নিয়ে বিজেপি সভাপতি জগত প্রকাশ নড্ডা বলেছেন, আমাদের দুর্ভাগ্য যে, দিদি দুনিয়াকে দিশা দিতে গিয়ে বাংলাকে অন্ধকারে ঠেলে দিচ্ছেন! দিদি, আপনি বরং বাংলার দিকে মন দিন! সত্যের জয় হবেই। গণতান্ত্রিক লড়াইয়ে আমরা আপনাকে পরাজিত করব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড