• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানে চিনা ইঞ্জিনিয়ারদের গাড়িতে হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ আগস্ট ২০২৩, ১৬:১২
চিনা ইঞ্জিনিয়ারদের গাড়িতে

পাকিস্তানের গ্বদর বন্দরে কাজ করতে যাওয়া চিনা ইঞ্জিনিয়ারদের গাড়িতে হামলা হয়েছে। এই হামলায় ইঞ্জিনিয়ারদের কারও মৃত্যু হয়নি। তবে পুলিশের পাল্টা জবাবে দুই হামলাকারীর মৃত্যু হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, প্রতিদিনের মতো রবিবার গ্বদর বন্দরের দিকে যাচ্ছিলেন এক দল ইঞ্জিনিয়ার। ফকির সেতুর কাছে আসতেই ওই গাড়ি লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে হামলাকারীরা। গাড়িতে থাকা নিরাপত্তারক্ষীরা তৎপরতার সঙ্গে সেই হামলার জবাব দেন। দু’পক্ষের গুলির লড়াইয়ে দুই হামলাকারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই নিরাপত্তারক্ষীও। পুলিশ জানিয়েছে, এই সংঘর্ষে আহত হয়েছে বেশ কয়েক জন হামলাকারী। যদিও সেই অবস্থাতেই পালিয়ে যায় তারা। পলাতকদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে বলে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

এই হামলার দায় স্বীকার করেছে বালুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)। তাদের দাবি, বালুচিস্তানে চিনের টাকায় যে উন্নয়নের কাজ হচ্ছে, তাতে সাধারণ মানুষের কোনও উপকার হবে না। এক বিবৃতি জারি করে বিএলএ জানিয়েছে, গ্বদরে চিনা ইঞ্জিনিয়ারদের উপর হামলা চালিয়েছে বিএলএ মজিদ ব্রিগেড। আগামী দিনে আরও হামলা চালানো হবে। এই প্রথম নয়, এর আগেও এই প্রকল্পে হামলা চালানোর অভিযোগ উঠেছে বিএলএ-র বিরুদ্ধে।

পাক সেনেটর সরফরাজ বুগতি টুইট করেন, “এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। সৌভাগ্যবশত কোনও ইঞ্জিনিয়ারের প্রাণহানি হয়নি। তবে দুই হামলাকারীর মৃত্যু হয়েছে বলে শুনেছি।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড