• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে ট্রান্সফর্মার বিস্ফোরণে পুলিশসহ অন্তত ১৫ জনের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ জুলাই ২০২৩, ১৪:৩৭
উত্তরাখণ্ড

বন্যা ও ভূমিধসে বিধ্বস্ত উত্তরাখণ্ডে ভয়ঙ্কর দুর্ঘটনা। ভারতের উত্তরাখণ্ডের চামোলি জেলার অলকানন্দা নদীর ধারে বুধবার সকালে ‘নমামি গঙ্গে’ প্রকল্পের কাজ চলাকালীন ট্রান্সফর্মার ফেটে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। তাদের অধিকাংশই শ্রমিক। আহত আরও অনেকে। মৃত্যু হয়েছে এক পুলিশকর্মীরও। এছাড়া, পিপালকোটির আউটপোস্ট ইন চার্জ এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। তারা সকলেই ‘নমামী গঙ্গে’ প্রকল্পের কাজে যুক্ত ছিলেন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ এবং উদ্ধারকারী দল। উদ্ধারকাজ চলছে। চামোলি পুলিশের এসপি পরমেন্দ্র ডোভাল জানিয়েছেন, আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়ে বলেছেন, ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। উদ্ধারকাজ চলছে। আহতদের হেলিকপ্টারে করে ঋষিকেশ এমসে স্থানান্তরিত করা হচ্ছে। আমি তদন্তের নির্দেশ দিয়েছি।

উত্তরাখণ্ড পুলিশের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, পুলিশের এক সাব-ইনস্পেক্টর এবং পাঁচ জন হোম গার্ড-সহ ১৫ জন মারা গিয়েছেন। তদন্ত চলছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ঘটনাস্থলের একটি লোহার রেলিং বিদ্যুতের সংস্পর্শে আসায় এই দুর্ঘটনা। তবে তদন্তের পর বিষয়টি বিস্তারিত জানা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড