• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাসোগির দেহের টুকরো মিলেছে দূতাবাসেই : তুর্কি নেতা

  অধিকার ডেস্ক    ২৩ অক্টোবর ২০১৮, ২২:১১

খাসোগি রহস্য
ছবি : সংগৃহীত

সৌদি সাংবাদিক জামাল খাসোগির মরদেহের বেশ কয়েকটি টুকরো তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি দূতাবাসের নিকটস্থ একটি কূপে পাওয়া গেছে বলে দাবি করেছেন দেশটির বিরোধী দল ‘প্যাট্রিয়োটিক পার্টি’র চেয়ারম্যান দোগু পেরিনচেকে। ‘দা মিরর’

মঙ্গলবার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান তার জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট (একে) পার্টির সভায় বলেন, গত ২ অক্টোবর সংঘটিত সৌদি সাংবাদিক জামাল খাশোগির হত্যা ছিল পূর্বপরিকল্পিত। আমাদের কাছে এর প্রমাণও আছে। এ পর্যন্ত যেসব তথ্য ও প্রমাণ পাওয়া গেছে, তাতে মনে হচ্ছে তাকে বর্বরভাবে হত্যা করা হয়েছে।

জামাল খাসোগিকে হত্যা করতে পাঠানো সৌদি দলটি ইস্তাম্বুলের বেলগ্র্যাড ফরেস্টে এবং উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইয়ালোভা প্রদেশে এই হত্যার পরিকল্পনা করে। অথচ সৌদি সরকার তার হত্যার ১৭ দিন পর ১৯ অক্টোবর আনুষ্ঠানিকভাবে দায় স্বীকার করেছে। এই হত্যায় জড়িত সন্দেহভাজনদের প্রত্যেককে ইস্তাম্বুলের আদালতের মুখোমুখি হতে হবে। কারণ হত্যাকাণ্ডটি এখানেই সংঘটিত হয়েছে। এটি একটি ‘রাজনৈতিক হত্যা’। খাসোগিকে হত্যার নির্দেশদাতা এবং নির্দেশ বাস্তবায়নকারীদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

দোসরা অক্টোবর ইস্তাম্বুলে সৌদি দূতাবাসে কিছু কাগজপত্র সংগ্রহে প্রবেশের পর থেকে নিখোঁজ ছিলেন জামাল খাসোগি। তার পরিবার ও তুর্কি কর্মকর্তারা দাবি করেন তাকে হত্যা করা হয়েছে। প্রথমে সৌদি কর্তৃপক্ষ এই দাবি অস্বীকার করলেও পরে জামাল খাসোগিকে কনস্যুলেট ভবনের অভ্যন্তরেই হত্যা করা হয়েছে বলে একটা বিবৃতি দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড