• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রমজানে জ্ঞানমূলক অনুষ্ঠানের আয়োজন করতে বলছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

২৯ মার্চ ২০২৩, ১৩:৪৭
রমজানে জ্ঞানমূলক অনুষ্ঠানের আয়োজন করতে বলছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী
বক্তৃতা দিচ্ছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি আনোয়ার ইব্রাহিম (ছবি : অধিকার)

মাহে রমজানকে উজ্জীবিত করতে জ্ঞানমূলক অনুষ্ঠান আয়োজনের আহবান জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি আনোয়ার ইব্রাহিম। তিনি চান- মন্ত্রণালয় এবং সরকারি সংস্থাগুলি রমজানের চেতনাকে উজ্জীবিত করার জন্য তাদের নিজ নিজ কর্মক্ষেত্রে ধর্মীয় জ্ঞান অনুষ্ঠানের আয়োজন করুক।

গতকাল মঙ্গলবার (২৮ মার্চ) পুত্রা মসজিদে ইহিয়া রমজান অনুষ্ঠানে বক্তৃতাকালে আনোয়ার এসব কথা বলেন। তার দাবি, রমজান মাসে জোহরের নামাজের আগে তাজকিরাহ (বক্তৃতা) অধিবেশনের মতো ধর্মীয় জ্ঞানমূলক অনুষ্ঠানের আয়োজন করার জন্য সমস্ত সচিব-জেনারেল এবং বিভাগীয় প্রধানদেরও নির্দেশ দিয়েছেন।

সমস্ত মুসলিম মন্ত্রী এবং উপমন্ত্রীদেরও তাদের নিজ নিজ মন্ত্রণালয় এবং সংস্থাগুলোর দ্বারা আয়োজিত এই কর্মসূচিতে অংশ নিতে বলা হয়েছে।

বুধবার অর্থ মন্ত্রণালয়ে এ ধরনের একটি অনুষ্ঠানে যোগ দিবেন আনোয়ার ইব্রাহিম। “সমস্ত সরকারি যন্ত্রের কাছে প্রধানমন্ত্রীর প্রস্তাব হচ্ছে রমজানের চেতনাকে উজ্জীবিত করার প্রচেষ্টা যেমন ধর্মীয় জ্ঞানমূলক অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে রমজানকে আরও অর্থবহ করা।

প্রধানমন্ত্রীর দপ্তর (ধর্ম বিষয়ক) মন্ত্রী ডক্টর মোহাম্মদ নাঈম মোখতারকে মালয়েশিযার ইসলামিক ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের (জাকিম) অধীনে বক্তা বা প্রচারকদের তালিকা তৈরি করতে বলেছেন আনোয়ার ইব্রাহিম। যাতে তারা মন্ত্রণালয় ও সরকারের কর্মসূচিতে অংশ নেবেন।

এর আগে আনোয়ার পুত্র মসজিদে জোহরের নামাজ আদায় করতে এক হাজার জনেরও বেশি জমায়তের সাথে যোগ দিয়েছিলেন এবং ফেডারেল টেরিটরির মুফতি দাতুক ড. লুকমান আবদুল্লাহর তাজকিরা শুনেছিলেন।

এ সময় উপস্থিত ছিলেন- সরকারের মুখ্য সচিব তান শ্রী মোহাম্মদ জুকি আলী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড