• শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন

ভারতে বন্ধ ৪০০ পেট্রোল পাম্প

  প্রসেনজিৎ দাস, ত্রিপুরা প্রতিনিধি ২২ অক্টোবর ২০১৮, ১৫:০০

পেট্রোল পাম্প
ছবি : দৈনিক অধিকার

কখনো বাড়ছে পেট্রোলের দাম তো আবার কখনো ঊর্ধ্বমুখী ডিজেলের দাম। তেলের দাম কমা বাড়ায় নাভিশ্বাস আমজনতা। এবার রাজধানী দিল্লিতে নতুন সমস্যা। সপ্তাহের শুরুতেই ভোগান্তির শিকার রাজধানীবাসী। 

সোমবার (২২ অক্টোবর) সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৫টা পর্যন্ত মোট ৪০০টি পেট্রোল পাম্প বন্ধ রাখার সিদ্ধান্ত দিল্লি পেট্রোল ডিলার্স অ্যাসোসিয়েশনের। 

পেট্রোল-ডিজেলে কেজরিওয়াল সরকার ভ্যাট না কমানোয় এহেন পদক্ষেপ দিল্লি পেট্রোল ডিলার্স অ্যাসোসিয়েশনের। যদিও বিজেপি চক্রান্ত করে এই বনধ ডেকেছে বলেই দাবি কেজরিওয়াল সরকারের। 

পেট্রোল ডিলার্স অ্যাসোসিয়েশন জানায়, এই ৪০০টি পেট্রোল পাম্পের সঙ্গে জড়িয়ে রয়েছে সিএনজি স্টেশনও। পেট্রোল-ডিজেল চালিত গাড়ি ছাড়াও সিএনজি চালিত অটো-ট্যাক্সিচালকদেরও এই বনধের জেরে সমস্যায় পড়তে হয়। যাদের কাছে পেট্রোল পাম্প বন্ধ থাকার খবর ছিল, তারা সময়ের আগেই ভিড় জমান পেট্রোল পাম্পগুলিতে। তবে যাদের কাছে খবর ছিল না, সমস্যায় পড়েন তারাই। কারণ সপ্তাহের শুরুতে সোমবার অটো-ট্যাক্সির ব্যবহার সব থেকে বেশি হয়, আর তার জেরে টানা ২৪ ঘণ্টা বনধে টান পড়ে অনেকের রুটিরুজিতে। ১শ’র গণ্ডি ছোঁয়ার আগে ক্রমশই ভারতে কমছে জ্বালানি তেলের মূল্য। উৎসবের মৌসুমে কমে তেলের দাম।  

সোমবার নতুন করে দাম কমে জ্বালানি তেল পেট্রোল এবং ডিজেলের। সপ্তাহের শুরুতে দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮১ টাকা ৪৪ পয়সা। এদিন ৩০ পয়সা কমে পেট্রোলের দাম। ২৭ পয়সা কমে এদিন রাজধানীতে ডিজেলের দাম হয় ৭৪ টাকা ৯২ পয়সা। দাম কমলেও দিল্লিতে সোমবার সকাল থেকে মোট ৪০০টি পেট্রোল পাম্প বন্ধ রাখার সিদ্ধান্তে নাকাল রাজধানীবাসী। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড