• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বে করোনার থাবায় মৃত্যু-শনাক্ত দুটিই বেড়েছে

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ জানুয়ারি ২০২৩, ১০:৪৯
বিশ্বে করোনার থাবায় মৃত্যু-শনাক্ত দুটিই বেড়েছে
করোনা আক্রান্ত রোগীর শরীর থেকে ভাইরাসের আলামত সংগ্রহ করা হচ্ছে (ফাইল ছবি)

বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্ত দুটিই বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন দুই লাখ তিন হাজার ৮৯৭ জন। আর একই সময় মারা গেছেন ৮০৩ জন।

আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত করোনা ভাইরাসে মৃত্যু, আক্রান্ত ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগের গেল ২৪ ঘণ্টায় রোগটিতে নতুন করে আক্রান্ত বলে শনাক্ত হয়েছিলেন এক লাখ ৯৪ হাজার ৪৫৪ জন। আর মারা গেছেন ৬৯৭ জন।

মহামারির তাণ্ডব শুরুর পর এ পর্যন্ত বিশ্বজুড়ে সব মিলিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ১৩ লাখ ৯৪ হাজার ৬৫৫ জন। আর মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৩০ হাজার ৯৩৫ জনের।

এ দিকে শেষ এক দিনে প্রাণঘাতী এ ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পূর্ব এশিয়ার দেশ জাপানের জনগণ। একই সময়ে দেশটিতে এক লাখ আট হাজার ২৮১ জনের শরীরে প্রাণঘাতী এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ হাজার ৫৭০ জন শনাক্ত হয়েছেন এশিয়ার আরেক দেশ দক্ষিণ কোরিয়ায়। এছাড়া তৃতীয় সর্বোচ্চ ২১ হাজার ২৭০ জন আক্রান্ত হয়েছেন তাইওয়ানে।

সংক্রমণের পাশাপাশি শেষ ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি প্রাণহানিও দেখেছে জাপান। নির্ধারিত এই সময়ের মধ্যে দেশটিতে মারা গেছেন ৪১৫ জন। আর দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ জন মারা গেছেন হংকংয়ে। এছাড়া তৃতীয় সর্বোচ্চ ৪৩ জন করে মারা গেছেন রাশিয়া এবং কানাডায়।

বিশ্বের মধ্যে আক্রান্তের দিক দিয়ে সবার চেয়ে এগিয়ে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন চার হাজার ৭৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড